ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিস্থিতি অনুকূলে এলে আদম তমিজি গ্রেপ্তার হবে: র‌্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
পরিস্থিতি অনুকূলে এলে আদম তমিজি গ্রেপ্তার হবে: র‌্যাব আদম তমিজি হক: ফাইল ফটো

ঢাকা: আদম তমিজি হককে গ্রেপ্তারে র‌্যাব অভিযানে গেলে তিনি বেশকিছু অপ্রীতিকর ঘটনা ঘটান। এমন পরিস্থিতি এড়াতে তাকে আটক করা হয়নি।

তবে অভিযান চলমান আছে, পরিস্থিতি অনুকূলে এলে তাকে গ্রেপ্তার করা হবে।

শনিবার (১৮ নভেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ানবাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, আদম তমিজির নামে সুনির্দিষ্ট অভিযোগ ও মামলা রয়েছে, তার বাসায় অভিযানের সার্চ ওয়ারেন্টও রয়েছে। অভিযোগের ভিত্তিতে সব নিয়ম মেনেই আমরা তাকে আইনের আওতায় আনতে তার বাসায় যাই। বৃহস্পতিবার অভিযানে র‌্যাবের কর্মকর্তারা নিয়ম মেনেই ম্যাজিস্ট্রেট, ডাক্তারসহ যান।

কিন্তু অভিযান চলাকালে তিনি বেশকিছু অপ্রীতিকর ঘটনা ঘটান। তার বাসায় একজন ইউকে নাগরিক ছিলেন, চতুর্থ স্ত্রী ছিলেন। সব নিয়ম মেনেই আমরা গ্রেপ্তার করতে চেষ্টা করি।

কিন্তু একপর্যায়ে তিনি ছুরি নিয়ে নিজে সুইসাইড করার হুমকি দেন, জানালার গ্লাস ভেঙে ফেলেন, এক পা বাইরে দিয়ে লাফ দেওয়ার হুমকি দেন। এমনকি তার স্ত্রীকেও ফেলে দেওয়ার হুমকি দেন। পরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আটক করা হয়নি, কিন্তু আমাদের অভিযান চলমান আছে। পরিস্থিতি অনুকূলে আসলে তাকে আইনের আওতায় আনা হবে।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, আমরা স্বাভাবিকভাবে তাকে আটক করতে চাই। তিনি একেকবার একেক স্টেটমেন্ট দিচ্ছিলেন। এর আগে তিনি তার ফ্যাক্টরির সব শ্রমিকদের কাভার্ডভ্যানে ডেকে এনে আটকে রেখেছেন। এরপর বাসার মেইনগেট ঝালাই করে দিয়েছেন, যাতে কেউ আটকে রাখতে না পারে। এমনকিও শ্রমিকরা বের হতে গেলে তাদেরকেও আত্মহত্যার হুমকি দেন।

পরে আমরা তার বাসায় গেলে শ্রমিকরা বের হয়ে যান। অভিযানের সময় এক ব্রিটিশ নাগরিক ও স্ত্রীকে সঙ্গে নিয়ে ব্ল্যাকমেইলিং করেন। আমরা শুনেছি  তার বন্ধু পরিচয় দেওয়া সেই ব্রিটিশ নাগরিক এরই মধ্যে চলে গেছেন। আমরা স্বাভাবিক ও সুস্থভাবে তাকে আইনের আওতায় আনতে চাই।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।