ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে গাছ উল্টে বিদ্যুৎ সরবরাহ লাইন বিচ্ছিন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
চাঁদপুরে গাছ উল্টে বিদ্যুৎ সরবরাহ লাইন বিচ্ছিন্ন

চাঁদপুর: ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে গাছ উল্টে বিদ্যুৎ সরবরাহ সঞ্চালন লাইনের ওপরে পড়ে। যে কারণে একাধিক স্থানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে।

 

এছাড়া শহরের বঙ্গবন্ধু সড়ক ও পুরানবাজার সেতু সংলগ্ন এলাকায় গাছ উল্টে সড়কে পড়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। গত ২৪ ঘণ্টায় জেলায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ২১৯ মিলিমিটার।

শনিবার (১৮ নভেম্বর) সকালে চাঁদপুর আবহাওয়া কর্মকর্তা মো. শামসুল আলম জানান, শুক্রবার (১৭ নভেম্বর) ভোর ৬টা থেকে আজ ভোর ৬টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ২১৯ মিলিমিটার। ভোর ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্তই রেকর্ড হয় ১৪১ মিলিমিটার বৃষ্টি। তবে শনিবার ভোরেই সূর্যের আলো দেখা গেছে। সকাল সাড়ে ৭টা থেকে চালু হয়েছে চাঁদপুর থেকে লঞ্চসহ সব ধরনের নৌযান।

শহরের বঙ্গবন্ধু সড়কের বাসিন্দা কবির হোসেন জানান, শুক্রবার দুপুরে বাতাসের গতি বেড়ে যায়। যার ফলে এই সড়কে গাছ উল্টে পড়ে সড়কে এবং একটি বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়ে। এদিন দুপুর থেকেই এই সড়কে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

শহরের গুয়াখোলা এলাকার বাসিন্দা ওমর ফারুক জানান, শুক্রবার বিকেলে ঘূর্ণিঝড়ের ফলে বাতাসের তীব্রতা বেড়ে যায়। যে কারণে এলাকার বিদ্যুতের মেইন লাইনের তার ছিড়ে ঝুলে পড়ে। বিষয়টি বিদ্যুৎ বিভাগকে তাৎক্ষণিক জানানো হয়।

এদিকে বিকেলে শহরের পুরানবাজার ব্রিজ সংলগ্ন এলাকায় একটি বড় আকারের গাছ উল্টে সড়কে পড়ে।  

স্থানীয় বাসিন্দা শেখ আল মামুন জানান, গাছ উল্টে সড়কে পড়লে কিছু সময় যান চলাচল বন্ধ থাকে। পরে স্থানীয়দের সহযোগিতায় গাছটি কেটে অপসারণ করা হয়। এরপর সড়ক চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ) চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা শাহাদাত হোসেন জানান, ঘূর্ণিঝড় মিধিলির কারণে শুক্রবার সকাল ১০টা ৪০ মিনিটে চাঁদপুর থেকে সব রুটে লঞ্চ ও নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়। আজ সকাল সাড়ে ৭টা থেকে সব রুটে লঞ্চ ও নৌযান চলাচল শুরু হয়েছে। চাঁদপুর ঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে নিয়মিত লঞ্চগুলো ছেড়ে যাবে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চাঁদপুর বিক্রয় ও বিতরণ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আবদুল মোকতাদির জানান, ঘূর্ণিঝড়ের কারণে বেশ কিছু স্থানে বিদ্যুৎ সরবরাহ লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। শুক্রবার রাতেই কয়েক স্থানে মেরামত করে লাইন চালু করা হয়। আজকে বাকি লাইনগুলো দেখে এবং ক্ষতিগ্রস্ত লাইন মেরামত করা হবে।

বাংলাদেশ সময়: ০৭৫৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।