ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে মানব পাচারের অভিযোগে আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
মাদারীপুরে মানব পাচারের অভিযোগে আটক ১

মাদারীপুর: মাদারীপুরে মানব পাচারের অভিযোগে টুলু খান (৪২) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-৮।  

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাতে আটক টুলু খানকে মাদারীপুর সদর থানায় হস্তান্তর করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার পখিরা গ্রামের রফিক মল্লিকের ছেলে তানভীর মল্লিককে ইতালি পাঠানোর জন্য চুক্তি করেন শরীয়পুরের তুলাতলা গ্রামের টুলু খান। চুক্তি মোতাবেক কয়েক দফায় টুলু খানকে ১২ লাখ টাকা দেয় তানভীরের পরিবার। চলতি বছরের ১৯ জুলাই তানভীরকে লিবিয়ায় পাচারের উদ্দেশে মাফিয়াদের কাছে বিক্রি করে দেন টুলু।  

পরে তানভীরকে মুক্ত করার জন্য আরও সাত লাখ টাকা আদায় করেন তিনি। যা ইসলামী ব্যাংকের একটি অ্যাকাউন্ট নম্বরে দেওয়া হয়। এরপরও তানভীরকে মুক্ত না করে দফায় দফায় নির্যাতন চালায় মাফিয়ারা।  

আবার নির্যাতনের ভিডিও দেখিয়ে আরও টাকা দাবি করা হয় পরিবারের কাছে। এসময় স্বজনরা বাধ্য হয়ে আরও পাঁচ লাখ টাকা দেয় মানব পাচারকারী চক্রকে। এ ঘটনায় গত ১৩ নভেম্বর তানভীরের ভাই মো. সাগর বাদী হয়ে চারজনের নামে মাদারীপুর মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে অভিযোগ করেন।

ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন আসামিদের নামে মামলা রুজু করতে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন। এরপর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮ এর একটি দল মামলার প্রধান আসামি টুলু খানকে আটক করে সদর থানায় হস্তান্তর করে। টুলুকে আটক করার খবর ছড়িয়ে পড়লে মাদারীপুরের বিভিন্ন এলাকা থেকে আরও অনেকেই থানায় আসেন।  

মাদারীপুর সদর থানার ওসি এএইচএম সালাউদ্দিন বলেন, এ চক্রের সঙ্গে জড়িত সবাইকে ধরা হবে।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।