ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে আধুনিক বাস টার্মিনাল উদ্বোধন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
মাদারীপুরে আধুনিক বাস টার্মিনাল উদ্বোধন 

মাদারীপুর: মাদারীপুরে ২৪ কোটি ব্যয়ে আধুনিক বাস টার্মিনাল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে গণভবন থেকে ভারর্চ্যুলি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে যুক্ত হয়ে এটির উদ্বোধন করেন।

একই সময় মাদারীপুরের পৌর মুক্তিযোদ্ধা অডিটোরিয়াম ও মাদারীপুর পৌরসভার চরমুগরিয়া কমিউনিটি সেন্টার মার্কেটেরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।  

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সময় মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান, মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ড. আবদুস  সোবহান গোলাপ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অধ্যাপিকা তাহমিনা বেগম, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আল-আমিন সরকার, মাদারীপুরের জেলা প্রশাসক মারুফুর রশিদ খান, পুলিশ সুপার (এসপি) মাসুদ আলম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ অনেকেই।

জানা গেছে, মাদারীপুরের পাকদী মৌজায় তিনতলা বিশিষ্ট দৃষ্টিনন্দন পৌর কেন্দ্রীয় বাস টার্মিনাল। বিশ্ব ব্যাংকের অর্থায়নে ২০১৮ সালের ২১ অক্টোবর নির্মাণ কাজ শুরু হয়ে শেষ হওয়ার কথা ছিল পরের বছরের ৩১ ডিসেম্বর। কয়েকদফা সময় বাড়িয়ে পৌর কর্তৃপক্ষকে ২০২২ সালের ৩০ এপ্রিল বুঝিয়ে দেয় ঠিকাদারি প্রতিষ্ঠান। টার্মিনালটিতে পার্কিং জোনের পাশাপাশি শ্রমিকদের জন্য হলরুম, ওয়াশরুমসহ বিভিন্ন সুবিধা রয়েছে। আলাদা প্রবেশ-বহির্গমন পথ, যাত্রীদের জন্য বিশাল ওয়েটিং লাউঞ্জের ব্যবস্থাও রাখা হয়েছে।  

এছাড়া পরিবেশের কথা বিবেচনা করে ভবনের পেছনে রয়েছে গ্রিনজোন। নির্মাণের দেড় বছর পর বাস টার্মিনালের উদ্বোধন হওয়ায় খুশি যাত্রী, চালক ও এলাকাবাসী। এতে দুর্ঘটনা অনেকাংশেই কমবে বলে প্রত্যাশা তাদের।

ঢাকাগামী যাত্রী হোসনে আরা হিমু বলেন, আগে সড়কের ওপর দীর্ঘক্ষণ দাঁড়িয়ে গাড়িতে উঠতে হতো, এখন সেটার প্রয়োজন হবে না। বসার সুন্দর ব্যবস্থা রয়েছে, সঙ্গে রয়েছে উন্নতমানের বাথরুমও। এই টার্মিনালের পরিবেশটাও সুন্দর।

পরিবহন চালক আলমগীর হোসেন বলেন, যানজটের ভোগান্তি কমাতে বাস টার্মিনালের বিকল্প নেই। যাত্রীরা স্বাচ্ছন্দ্যে পছন্দমতো গাড়িতে এখান থেকে উঠতে ও নামতে পারছেন।

মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ জানান, পদ্মা সেতু চালুর পর জেলায় যানবাহনের চাপ বেড়েছে কয়েকগুণ। এই আধুনিক বাস টার্মিনাল উদ্বোধনের ফলে একসঙ্গে দেড়শ গাড়ি পার্কিং করা যাবে। এতে সড়কে কমবে ভোগান্তি, অন্যদিকে হ্রাস পাবে দুর্ঘটনা।

অনুষ্ঠান শেষে মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান বলেন, শুধু মাদারীপুর জেলাতেই নয়, দেশব্যাপী যে উন্নয়ন কর্মযজ্ঞ গত ১৫ বছরে হয়েছে, এটা দেখেই দেশের জনগণ শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনবে। এই পৌর বাস টার্মিনাল উদ্বোধনের মধ্য গিয়ে জেলা আরও একধাপ এগিয়ে গেল।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।