ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ার প্রবীণ সাংবাদিক সমুদ্র হক আর নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
বগুড়ার প্রবীণ সাংবাদিক সমুদ্র হক আর নেই

বগুড়া: বগুড়ার জ্যেষ্ঠ সাংবাদিক ও জনপ্রিয় ফিচার লেখক সমুদ্র হক (এ এস এম খবিরুল হক) ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে তিনি বাসায় অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নেওয়া হলে সকাল ৯টায় চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন।

বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন জানান, সমুদ্র হকের শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল। সকালে হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে শজিমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সমুদ্র হক ১৯৫২ সালের ২৩ অক্টোবর শহরের সূত্রাপুর এলাকায় জন্মগ্রহণ করেন। ১৯৯২ সালের ২১ ফেব্রুয়ারি থেকে তিনি দৈনিক জনকণ্ঠ পত্রিকায় কর্মরত ছিলেন। সারাদেশে জনপ্রিয় ফিচার লেখক হিসেবে ব্যাপক পরিচিত ছিলেন তিনি। এর আগে তিনি দৈনিক উত্তরবার্তায় কাজ করেছেন। ব্যক্তি জীবনে সমুদ্র হক দুই কন্যা সন্তানের বাবা ছিলেন।

সাংবাদিক সমুদ্র হকের মৃত্যুতে বগুড়া প্রেসক্লাব, বগুড়া সাংবাদিক ইউনিয়ন ও সাংবাদিক ইউনিয়ন বগুড়া পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন। সাংবাদিক নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বাদ মাগরিব শহরের কেন্দ্রীয় ইদগাহ মাঠ সংলগ্ন মার্কাস মসজিদে জানাজা শেষে তাকে ভাই পাগলার মাজার গোরস্থানে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
কেইউএ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।