ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনাইমুড়ীতে আগুনে পুড়ল ৮ দোকান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
সোনাইমুড়ীতে আগুনে পুড়ল ৮ দোকান

নোয়াখালী: নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় অগ্নিকাণ্ডের ঘটনায় ৮টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

খবর পেয়ে সোনাইমুড়ী ফায়ার সার্ভিসের একটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।  

রোববার (১২ নভেম্বর) রাত ২টার দিকে উপজেলার দেওটি ইউনিয়নের পিতাম্বপুর মোল্লা বাড়ির সামনের বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, পিতাম্বপুর মোল্লা বাড়ির সামনের বাজারে শতাধিক দোকানপাট রয়েছে। রোববার রাতে দোকানপাট বন্ধ করে বাড়ি চলে যান ব্যবসায়ীরা। রাত ২টার দিকে বাজারের একটি দোকানে আগুন জ্বলতে দেখেন আশপাশের লোকজন। মুহূর্তের মধ্যেই আগুন অন্য দোকানে ছড়িয়ে পড়ে। এতে দুইটি ফার্মেসি, একটি চা দোকান, একটি কনফেকশনারি, একটি মুদি দোকান, একটি সার দোকান, একটি সেলুন দোকানসহ ৮টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।  

ভুক্তভোগীরা অনেকেই দাবি করেন, স্থানীয় সন্ত্রাসীরা বিভিন্ন সময়ে ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি করতো। চাঁদা না দেওয়ায় তারা হুমকি ধমকি দিত। তারাও আগুন দিয়ে এ নাশকতা করতে পারে।

সোনাইমুড়ী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মো. রাকিবুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মার্কেটের একটি দোকানে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে নাশকতা বা অন্য কোনো বিষয় আছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।