ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাসপাতালের কমোডে পড়ে ছিল নবজাতক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
হাসপাতালের কমোডে পড়ে ছিল নবজাতক

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা সদর হাসপাতালের টয়লেটের কমোড থেকে ফুটফুটে এক নবজাতককে (কন্যা) উদ্ধার করা হয়েছে।  

শনিবার (১১ নভেম্বর) দিনগত রাত আড়াইটার দিকে হাসপাতালের নতুন ভবনের পঞ্চম তলার মহিলা মেডিসিন ওয়ার্ডের টয়লেটের কমোড থেকে ওই নবজাতককে উদ্ধার করা হয়।

প্রাথমিক চিকিৎসা শেষে তাকে হাসপাতালের এক সিনিয়র নার্সের হেফাজতে রাখা হয়েছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মহিলা মেডিসিন ওয়ার্ডে দায়িত্বরত স্বেচ্ছাসেবী রেশমা খাতুন বলেন, রাত আড়াইটার দিকে এক রোগী টয়লেটে যান। সেখানে বাচ্চার কান্নার আওয়াজ শুনে আমাদের জানান। আমি সেখানে গিয়ে টয়লেটের কমোডের মধ্যে নবজাতকের মাথা ও বাইরে দেহ দেখে সিনিয়র স্টাফ নার্সকে জানাই। তখন তাকে উদ্ধার করে জরুরি বিভাগে চিকিৎসা শেষে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। আমাদের ধারণা, টয়লেটেই বাচ্চাটি ভূমিষ্ঠ হয়েছে। তবে আমরা অনেক খোঁজাখুঁজি করেও বাচ্চার মাকে পাইনি।  

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) এএসএম ফাতেহ্ আকরাম বলেন, গভীর রাতে কান্নার শব্দ শুনে মহিলা মেডিসিন ওয়ার্ডের টয়লেটের কমোড থেকে নবজাতকটিকে উদ্ধার করে নার্স ও স্বেচ্ছাসেবীরা। সদর হাসপাতালের তত্ত্বাবধানে সিনিয়র স্টাফ নার্স সাবিনা ইয়াসমিন রেখার বাসায় রেখে ওই নবজাতকের চিকিৎসা চলছে। বিষয়টি পুলিশকে অবহিত করা হয়েছে। তার পরিচয় শনাক্তে কাজ করছে পুলিশ।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাব্বুর রহমান বলেন, হাসপাতালের সিসিটিভির ফুটেজ দেখে ওই নবজাতকের পরিচয় শনাক্তে কাজ করছে পুলিশের একাধিক টিম।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।