ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চান্দিনায় কৃষকের শসা ক্ষেত বিনষ্ট করল দুর্বৃত্তরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
চান্দিনায় কৃষকের শসা ক্ষেত বিনষ্ট করল দুর্বৃত্তরা

কুমিল্লা: কুমিল্লার চান্দিনা উপজেলার ডুমুরিয়া এলাকায় একজন কৃষকের ৪৮ শতাংশ জমির শসা খেত বিনষ্ট করেছে দুর্বৃত্তরা। এতে প্রায় চার লক্ষাধিক টাকার ক্ষতি হয় বলে অভিযোগ ভুক্তভোগী কৃষকের।

 

রোববার (১২ নভেম্বর) ক্ষতিগ্রস্ত কৃষক তাপস সরকার চান্দিনা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।  

ক্ষতিগ্রস্ত কৃষক তাপস সরকার বলেন, জমিতে শসা গাছগুলো ভালোভাবে বেড়ে উঠেছিল। ফুল ও শসা এসেছিল। ৪৮ শতাংশ জমিতে গরু বিক্রির টাকাসহ সব মিলিয়ে দেড় লাখ টাকা খরচ করে শসা চাষ করি। স্ত্রী এবং কলেজ পড়ুয়া ছেলেকে নিয়ে সার্বক্ষণিক দেড় মাস ধরে অক্লান্ত পরিশ্রম করতেছি। শুক্রবার (১০ নভেম্বর) রাত ১০টা পর্যন্ত জমিতে কাজ করে বাড়িতে চলে যাই। পরদিন ভোর ৬টায় জমিতে গিয়ে দেখি কে বা কারা সব গাছ তুলে ফেলেছে।  

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা মো. মোরশেদ আলম বলেন, এটি অত্যন্ত দুঃখজনক এবং ঘৃণিত কাজ। উপ-সহকারী কৃষি কর্মকর্তা কিরণ রাণী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আমাদের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা তিনি পাবেন।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।