ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধুমধামে ৩ ফুট বরের সঙ্গে আড়াই ফুট কনের বিয়ে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
ধুমধামে ৩ ফুট বরের সঙ্গে আড়াই ফুট কনের বিয়ে

ব্রাহ্মণবাড়িয়া: বর লম্বায় তিন ফুট। শারীরিক বিকাশ আর সবার মতো হয়নি।

বিয়ের বয়স পরিপূর্ণ হলেও কনে পাচ্ছিলেন না বর। দীর্ঘদিন পর সন্ধান মিলে আড়াই ফুটের কনের। দুই পরিবারের অনুমতিতে হয় বিয়ের দিন-তারিখ ঠিক হয়।  

অবশেষে নির্ধারিত তারিখে মহা ধুমধামে ব্রাহ্মণবাড়িয়ায় তিন ফুট ছেলের সঙ্গে আড়াই ফুট মেয়ের বিয়ে সম্পন্ন হয়েছে। তাদের বিয়ের খবর ও ছবি এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল।

ভাইরাল এই নবদম্পতিরা হলেন - ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রামরাইল ইউনিয়নের উলচাপাড়া গ্রামের মন মিয়ার ছেলে মো. ফরহাদ মিয়া এবং আশুগঞ্জ উপজেলার পূর্ব তালশহর ইউনিয়ন পুতায় গ্রামের আলী আকবরের মেয়ে আরিফা আক্তার।

শুক্রবার (১০ নভেম্বর) ফরহাদ ও আরিফার মধ্যে বিয়ে সম্পন্ন করে দুই পরিবার।  

বরের মামা মো. জুয়েল মিয়া বলেন, ফরহাদের বয়স ২৭ বছর। বিয়ের বয়স হওয়ার পর থেকে কনে খুঁজছিলাম। দীর্ঘদিন কনে খুঁজে না পেয়ে, অবশেষে সদর উপজেলার পুতায় গ্রামে একটি মেয়ে খুঁজে পাই। মেয়েটির উচ্চতা আড়াই ফুট। আমরা দুই পরিবারের সম্মতিক্রমে তাদের বিয়ের আয়োজন করেছি। বিয়েতে দুইটি মাইক্রোবাসে ৪০ জন বরযাত্রী গিয়েছি। মুসলিম শরিয়াহ অনুযায়ী সকল আনুষ্ঠানিকতা শেষে ১ লাখ ৫০ হাজার টাকায় দেনমোহরে তাদের বিয়ে সম্পন্ন হয়।

বরের প্রতিবেশী শেখ তারেক আহমেদ বলেন, বর ফরহাদের জন্ম দরিদ্র পরিবারে। তিনি রূপার কাজ করে জীবিকা নির্বাহ করে আসছেন। তার উচ্চতা ৩ ফুট হলেও তাকে পরিবারের সদস্যসহ গ্রামবাসী খুব আদর করেন। পরিবারের সদস্যদের সার্বিক সহযোগিতায় তার বিয়ের কাজ সম্পন্ন হয়েছে। কনের উচ্চতাও আড়াই ফুট। বিয়ের পরে নতুন বর-কনেকে দেখতে ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে লোকজন আসছে। তাদের বিয়ের আয়োজনে আমরা খুব খুশি।

বর মো. ফরহাদ  বলেন, আমাদের দুজনের সম্মতিতেই এ বিয়ে হয়েছে। বিয়ে করতে পেরে অনেক আনন্দিত আমরা। সকলের কাছে দোয়া চাই আমরা যেন সুন্দরভাবে সংসার করতে পারি।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
পিএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।