ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজায় শিশু হত্যা বন্ধে জাতিসংঘসহ বিশ্বনেতাদের ভূমিকা চায় খেলাঘর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
গাজায় শিশু হত্যা বন্ধে জাতিসংঘসহ বিশ্বনেতাদের ভূমিকা চায় খেলাঘর

ঢাকা: জাতিসংঘের পক্ষ থেকে বিশেষ অধিবেশন ডেকে গাজায় ইসরায়েলের হামলা বন্ধের দাবি জানিয়েছে জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর। একইসঙ্গে মানবতাবিরোধী এ অপরাধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়সহ গোটা পৃথিবীর সব মানবিক মানুষের দৃষ্টি আকর্ষণ করেছেন সংগঠনের নেতারা।

গাজায় শিশুসহ আহত সবার সুচিকিৎসা নিশ্চিত করারও দাবি জানিয়েছেন সংগঠনের নেতারা।

শনিবার (১১ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে প্যালেস্টাইনে ইসরাইলি আগ্রাসন বন্ধ কর-গাজায় নির্বিচারে শিশু হত্যা বন্ধের দাবিতে আয়োজিত মানববন্ধনে এসব দাবি জানানো হয়।

রাজধানী ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ ও মানববন্ধনের আয়োজন করা হয়েছে বলে জানানো হয়েছে খেলাঘর আসরের পক্ষ থেকে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় সাহা।

মানববন্ধনে বক্তারা আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার উদ্ধৃতি দিয়ে বলেন, পুরো প্যালেস্টাইনজুড়ে এখন মানবিক বিপর্যয় দেখা দিয়েছে। সেখানে প্রতি ১০ মিনিটে হামলায় মৃত্যু হচ্ছে একজন শিশুর। দিনে মারা যাচ্ছে ১৬০ জন শিশু। এখন পর্যন্ত শিশু মৃত্যুর সংখ্যা চার হাজার ছাড়িয়ে গেছে। হাসপাতাল, আবাসিক এলাকা থেকে শুরু করে সকল স্থানে হামলা করে পুরো অঞ্চলকে মৃত্যু উপত্যকায় পরিণত করা হয়েছে। এই পরিস্থিতিতে জাতিসংঘসহ বিশ্ব নেতাদের এগিয়ে আসার বিকল্প নেই। আমরা চাই পৃথিবীর সকল শিশু মুক্ত পরিবেশে হাসার সুযোগ পাক। তারা ন্যায্য অধিকার নিয়ে বসবাস করুক।

মানববন্ধনে বক্তব্য দেন উদীচীর সহসভাপতি প্রবীর সরদার, খেলাঘরের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ শরীফ আহমেদ, হাসান তারেক, হান্নান চৌধুরী, শফিকুর রহমান শহীদ, সুনীল সরকার, আশরাফিয়া আলী আহমেদ নান্তু, প্রবীর সাহা, সাংবাদিক অশোকেশ রায়, সাংবাদিক রাজন ভট্টাচার্য, আবদুল মান্নান, সুজন মজুমদার, শিল্পী সাহা, শামীম সিকদার, কুলসুম আক্তার জান্নাত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
ইএসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।