ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারের প্রথম ট্রেনের নাম বাছাইয়ে প্রধানমন্ত্রীর কাছে ৬ প্রস্তাব

নিশাত বিজয়, স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
কক্সবাজারের প্রথম ট্রেনের নাম বাছাইয়ে প্রধানমন্ত্রীর কাছে ৬ প্রস্তাব

কক্সবাজার থেকে: আগামী ১ ডিসেম্বর থেকে ঢাকা-কক্সবাজার ও চট্টগ্রাম-কক্সবাজার এ রুটে দুই জোড়া আন্তঃনগর ট্রেন চালু করা হবে।  

ট্রেনের নামকরণের জন্য ছয়টি নাম প্রস্তাব করেছে রেলওয়ে।

এগুলো হলো– ‘প্রবাল এক্সপ্রেস’, ‘হিমছড়ি এক্সপ্রেস’, ‘কক্সবাজার এক্সপ্রেস’, ‘ইনানী এক্সপ্রেস’, ‘লাবণী এক্সপ্রেস’ ও ‘সেন্টমার্টিন এক্সপ্রেস’। এই নাম গুলো থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাম চূড়ান্ত করবেন।

এরমধ্যে প্রধানমন্ত্রী যেকোনো একটি নাম পছন্দ করবেন অথবা নিজে একটি নাম দিবেন বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।  

শনিবার (১১ নভেম্বর) কক্সবাজার রেলওয়ে স্টেশনে দোহাজারী থেকে কক্সবাজার রেলপথ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে বলেন, আগামী ডিসেম্বরে ঢাকা থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে ঢাকা রুটে একটি ট্রেন আমরা বাণিজ্যিকভাবে চালাতে পারবো। সেই ট্রেনের কী নাম হবে; এই ছয়টি সম্ভাব্য নাম আমরা আপনার (প্রধানমন্ত্রীর) কাছে পাঠিয়েছি। এই ছয় নামের মধ্যে কোনোটি যদি আপনার পছন্দ হয় সেটি পছন্দ করবেন। অথবা আপনি যদি অন্যকোনও নাম দেন সেটি আমরা রাখবো।

এ সময় প্রধানমন্ত্রীর পরামর্শে চট্টগ্রাম থেকে কক্সবাজার স্থানীয়ভাবে লোকাল বা কমিউটার ট্রেন চালানোর বিষয়ে ইতিবাচক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান রেলমন্ত্রী।


বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা,নভেম্বর ১১, ২০২৩
এনবি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।