ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

জাতীয়

সীতাকুণ্ড থেকে ট্রেন চলাচল ‍শুরু, রাতে চট্টগ্রাম থেকে ছাড়ার আশা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, জুন ২৮, ২০১২

চট্টগ্রাম: টানা বর্ষণে চট্টগ্রামের সীতাকুণ্ড এলাকায় একটি রেল সেতু ভেঙে যাওয়ায় দুই দিন বন্ধ থাকার পর সীতাকুণ্ড রেলস্টেশন থেকে বৃহস্পতিবার ট্রেন চলাচল শুরু করেছে। রাতে শিডিউলের ট্রেনগুলো চট্টগ্রাম স্টেশন থেকে ছাড়বে আশা প্রকাশ করছেন কর্মকর্তারা।



রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান পরিবহন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, সীতাকুণ্ড স্টেশন থেকে ঢাকা ও সিলেটগামী ট্রেন চলাচল শুরু করেছে।

তিনি বলেন, সিলেটের উদ্দেশ্যে পাহাড়িকা ও ঢাকার উদ্দেশ্যে মহানগর গোধূলী সীতাকুণ্ড স্টেশন থেকে ছেড়ে যায়।

এদিকে বৃহস্পতিবার রাত থেকে চট্টগ্রাম স্টেশন থেকে ট্রেন চলাচল করবে বলে জানিয়েছেন পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা জাকির হোসেন।

তিনি বলেন, সেতুটি জরুরি ভিত্তিতে মেরামত করে ট্রেন চলাচলের উপযোগী করে তোলা হয়েছে। তাই সন্ধ্যার পর থেকে শিডিউলের ট্রেনগুলো চট্টগ্রাম স্টেশন থেকেই চলাচল করবে।

উল্লেখ্য, টানা বর্ষণে মঙ্গলবার সীতাকুণ্ড এলাকায় রেলওয়ের ৩৪ নম্বর সেতুটি ভেঙে যাওয়ায় চট্টগ্রামের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরদিন বিকালে সেতুটি পরিদর্শনে আসেন রেল ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

পরিদর্শন শেষে তিনি জানিয়েছিলেন, ১৫ দিন পর্যন্ত সীতাকুণ্ড স্টেশন থেকে ট্রেন চলাচল করবে।

সেতুটি জরুরি ভিত্তিতে মেরামত করতে কতোদিন লাগতে পারে রেলওয়ে বিশেষজ্ঞদের কাছে জানতে চাইলে তারা ১০ থেকে ১২ দিন লাগবে বলে জানিয়েছিলেন।

সে অনুযায়ী সেতুটি মেরামত করার জন্য ১৫ দিন সময় বেঁধে দিয়েছিলেন মন্ত্রী। কিন্তু দু’দিনের মধ্যেই মেরামত সম্পন্ন করে ট্রেন চলাচল শুরু হতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘন্টা, জুন ২৮, ২০১২
এমইউ/সম্পাদনা: বেনু সূত্রধর, নিউজরুম এডিটর ও অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa