ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় আহত ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
মাদারীপুরে জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় আহত ৪

মাদারীপুর: মাদারীপুরে জমি নিয়ে বিরোধের জেরে হামলায় সাংবাদিকের বসতঘরসহ ১৫টি ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

এসময় আহত হয়েছে অন্তত চারজন।  

শুক্রবার (১০ নভেম্বর) রাত ৯টার দিকে মাদারীপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের পাকদী এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে মাদারীপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের পাকদী এলাকার নজরুল মোল্লার সঙ্গে একই এলাকার মাসুদ কারিগরের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জেরে রাতে দেশীয় অস্ত্রশস্ত্র ও লোকজন নিয়ে মাসুদ কারিগর হামলা চালায় নজরুলের বাড়িতে। এ সময় বেশ কয়েকটি হাতবোমা বিস্ফোরণের ঘটনাও ঘটে।  

পরে নজরুলের সমর্থিত ১৪টি বসতঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ওঠে। একই সময় পাশে থাকা মোহনা টিভির জেলা প্রতিনিধি আরিফুর রহমান মোল্লার বসতঘরও ভাঙচুর করা হয়। হামলায় আহত হয়েছে অন্তত চারজন। তাদেরকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

ভুক্তভোগী পলি বেগম বলেন, আমি অসুস্থ স্বামী ও ছোট ছেলেকে নিয়ে ঘরের ভেতরে ছিলাম। হঠাৎ ৮-১০ জন অস্ত্র নিয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। ঘর থেকে সবকিছু নিয়ে গেছে হামলাকারীরা। আমার শরীরে ইটের আঘাত লেগেছে।

আরেক ভুক্তভোগী শিরিনা আক্তার বলেন, ঘরের ভেতর ও বাহিরে দুই জায়গাতেই ভাঙচুর করা হয়েছে। ভেতরে ঢুকে স্বর্ণ, নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে গেছে।

সেলিম কবিরাজ বলেন, আমার ঘরের মালামাল নিয়ে গেছে হামলকারীরা। ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে হামলার সময়।

নজরুল মোল্লা বলেন, জমি নিয়ে বিরোধের জেরেই মাসুদ কারিগর তার লোকজন নিয়ে আমাদের ওপর হামলা চালায়। হঠাৎ এমন হামলা চালাবে, কেউ বুঝে উঠতে পারিনি। পরে পুলিশ আসলে হামলাকারীরা চলে যায়।

তবে এ বিষয়ে জানতে মাসুদ কারিগরের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও যোগাযোগ সম্ভব হয়নি।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ফকির জানান, জমি নিয়ে বিরোধের জেরে হামলার ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ভুক্তভোগীদের অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ