ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘কুচক্রীমহল শ্রমিকদের সঙ্গে মিশে পরিস্থিতি খারাপ করার চেষ্টা করছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
‘কুচক্রীমহল শ্রমিকদের সঙ্গে মিশে পরিস্থিতি খারাপ করার চেষ্টা করছে’

গাজীপুর: র‍্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মোশতাক আহমেদ বলেছেন, কারখানায় হামলা ভাঙচুরের ঘটনার সঙ্গে একটি কুচক্রীমহল জড়িত। এরই মধ্যে শ্রমিকদের বেতন বাড়ানো হয়েছে।

কিছু কুচক্রীমহল শ্রমিকদের সঙ্গে মিশে পরিস্থিতি খারাপ করার চেষ্টা করছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে গাজীপুরের কোনাবাড়ী এলাকায় সংবাদ সম্মেলন করে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পরিবেশ শান্ত রাখতে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি র‍্যাব সদস্যরাও কাজ করছে। কিছু অসাধু বা কুচক্রীমহল কারখানা ভাঙচুর ও পরিবেশ অশান্ত করার চেষ্টা করছে। গার্মেন্টস শিল্প আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে যাতে কেউ অশান্ত করতে না পারে তার জন্য র‍্যাব-১ ও বিজিবি একসঙ্গে কাজ করছে।

তিনি আরও বলেন, এ এলাকায় লাখ লাখ শ্রমিক কাজ করে। যেহেতু শ্রমিকদের বেতন ৮ হাজার থেকে ১২ হাজার ৫০০ টাকা করা হয়েছে তাই আমরা বিশ্বাস করি শ্রমিকরা শান্ত থাকবে। শান্তিপ্রিয় শ্রমিকরা রাস্তাঘাট অবরোধ, সরকারি সম্পত্তি ভাঙচুর করতে পারে বলে আমাদের মনে হয় না। আমরা বিশ্বাস করি এর সঙ্গে একটি কুচক্রীমহল জড়িত। এটাতে রাজনৈতিক ফায়দা নেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে মনে হচ্ছে।

তিনি বলেন, কোনাবাড়ী এলাকা থেকে ২৭ জনকে আটক করা হয়েছে। এখানে ইটপাটকেলের আঘাতে অনেকেই আহত হয়েছে। আটকদের বিষয়ে যাচাইবাছাই করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন: শ্রমিক অসন্তোষে থমথমে কোনাবাড়ী শিল্পাঞ্চল

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
আরএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।