ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে স্মার্ট বাংলাদেশের পথে: স্বরাষ্ট্রমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে স্মার্ট বাংলাদেশের পথে: স্বরাষ্ট্রমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

নাটোর: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশ গঠনের উদ্যোগ গ্রহণ করা হয়। ধারাবাহিক পথ পরিক্রমায় দেশ এগিয়ে যাচ্ছে স্মার্ট বাংলাদেশের পথে।

প্রধানমন্ত্রী স্বপ্ন দেখেন, সে স্বপ্ন বাস্তবায়ন করেন। খুব দ্রুত বাংলাদেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার ওপরে দেশের মানুষের আস্থা ও বিশ্বাস দেখে আমি অভিভূত। আশা করি জনগণ আবারও ভোট দিয়ে শেখ হাসিনাকে নির্বাচিত করে দেশ সেবার সুযোগ করে দেবেন।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেল ৩টায় নাটোরে আঞ্চলিক পাসপোর্ট অফিসের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

এরআগে শহরের বড়হরিশপুর এলাকায় ২৫ শতাংশ জমিতে চার কোটি এক লাখ টাকা ব্যয়ে নির্মিত আঞ্চলিক পাসপোর্ট অফিসের নবনির্মিত ভবন উদ্বোধন করেন। পাঁচতলা ভীতের ওপরে তিনতলা ভবন নির্মাণ কাজ বাস্তবায়ন করে গণপূর্ত বিভাগ।

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. নুরুল আনোয়ারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে ই-ভিসা খুব শিগগিরই চালু করা হবে। বিদ্যমান ই-পাসপোর্টের পরিধি আরও সম্প্রসারিত হচ্ছে। দক্ষিণ-পশ্চিম এশিয়াতে আমরাই প্রথম ই-পাসপোর্ট চালু করেছি। এরই মধ্যে এক কোটি ১৬ লাখ ই-পাসপোর্ট প্রদান করা হয়েছে। এ পাসপোর্ট দ্রুততার সঙ্গে প্রদানের ফলে জনসেবার গতি তরান্বিত হয়েছে। আজকে প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের কথা বলেছেন বলেছেন বলেই ডিজিটাল বাংলাদেশ আমরা শতভাগ না হলেও ৮০ শতাংশ সফল হয়েছে। দুর্বার গতিতে আমরা এগিয়ে যাচ্ছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) মো. শফিকুল ইসলাম শিমুল, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান ও  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আনিসুর রহমান, নাটোরের জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা, পুলিশ সুপার মো. তারিকুল ইসলামসহ জেলা প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

পরে তিনি বিকেল ৪টায় নাটোর শহরের কানাইখালি পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

এরআগে স্বরাষ্ট্রমন্ত্রী দুপুর দেড়টার সময় নাটোর পুলিশ সুপারের কার্যালয়ে বঙ্গবন্ধু গ্যালারি ও মুজিব কর্নার উদ্বোধন করেন। তিনি ঢাকা পুরাতন বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে নাটোরের উদ্দেশে রওনা দেন এবং দুপুর ১টার দিকে নাটোর সার্কিট হাউজে উপস্থিত হন। সেখানে জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলামসহ জেলা আওয়ামী লীগ নেতারা তাকে স্বাগত জানান।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।