ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবরোধ: বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় পারাপার পৌনে ১৪ হাজার গাড়ি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
অবরোধ: বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় পারাপার পৌনে ১৪ হাজার গাড়ি

সিরাজগঞ্জ: এক দফা দাবিতে বিএনপিসহ সমমনা দলগুলোর ডাকা তৃতীয় দফার অবরোধের দ্বিতীয় দিনে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কসহ সব রুটে ক্রমশই যান চলাচল বাড়ছে।  

স্থানীয় গণপরিবহনের পাশাপাশি চলতে শুরু করেছে দূরপাল্লার পরিবহন।

তবে এ মহাসড়কজুড়ে পুলিশ ও বিজিবির কড়া পাহারা লক্ষ্য করা গেছে। ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে প্রায় পৌনে ১৪ হাজার যানবাহন পারাপার হয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নলকা মোড়, মুলিবাড়ী, কড্ডা, হাটিকুমরুল বগুড়া মহাসড়কের সাহেবগঞ্জ, ঘুরকাসহ কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়- অবরোধ উপেক্ষা করে চলছে ট্রাক, পিকআপভ্যান, কাভার্ডভ্যানসহ বিভিন্ন পণ্যবাহী পরিবহন। হাটিকুমরুল গোলচত্বর ও কড্ডার মোড় থেকে দূরপাল্লার যানবাহনও চলাচল করতে দেখা যায়। এছাড়াও যাত্রীবাহী লোকাল বাসও চলাচল করছে।

এদিকে সকালে ঝাঐল ওভার ব্রিজ এলাকায় ট্রাক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে অবরোধকারীরা। তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, স্বাভাবিকের চেয়ে কম হলেও যান চলাচল ধীরে ধীরে বাড়ছে। স্বাভাবিক থাকলে ২৪ ঘণ্টায় ১৪/১৫ হাজার গাড়ি এ রুট দিয়ে চলাচল করে। এখন ৫ থেকে ৬ হাজার গাড়ি চলছে। মহাসড়ক জুড়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।  

তিনি আরও বলেন, সকালে মুরগির খাদ্যবাহী একটি ট্রাকে ঢিল দেয় অবরোধকারীরা। পরে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভিয়ে ফেলে।  

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবির পাভেল জানান, বুধবার (৮ নভেম্বর) ২৪ ঘণ্টায় মোট ১৩ হাজার ৮৭১টি যানবাহন চলাচল করেছে। এর মধ্যে সেতুর পূর্ব টোলপ্লাজায় ৭৪২৬টি ও পশ্চিম টোল প্লাজায় পারাপার হয়েছে ৬৪৪৫টি গাড়ি।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২৩
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।