ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভার উপজেলা পরিষদে তালা দিয়ে ছাত্রদল নেতার ফেসবুক লাইভ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
সাভার উপজেলা পরিষদে তালা দিয়ে ছাত্রদল নেতার ফেসবুক লাইভ

সাভার (ঢাকা): বিএনপিসহ কয়েকটি দলের ডাকা অবরোধের সমর্থনে ঢাকার সাভার উপজেলা পরিষদ কার্যালয়ের প্রধান ফটকে তালা দেওয়ার অভিযোগ উঠেছে এক ছাত্রদল নেতার বিরুদ্ধে। তালা দিয়ে ফেসবুকে লাইভও করেন ওই নেতা।

 

বৃহস্পতিবার (৯ নভেম্বর) ভোরে এ ঘটনা ঘটে। অভিযুক্ত ছাত্রদল নেতার নাম সজীব রায়হান। তিনি ঢাকা জেলা উত্তর ছাত্রদলের সাবেক সদস্য সচিব। তার ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ  প্রতিবেদকের কাছেও ভিডিওটি রয়েছে।   

সজীব রায়হান নামের ফেসবুক আইডি থেকে করা ১০ মিনিট ৩১ সেকেন্ডের লাইভে দেখা যায়, সজীব বিএনপি নেতাদের ছবি সংবলিত একটি ব্যানার উপজেলা পরিষদের মূল ফটকে ঝুলিয়ে দিচ্ছেন। সেইসঙ্গে একটি তালা ঝুলিয়ে দিচ্ছেন। পরে মোবাইলটি নিজের কাছে নিয়ে মোটরসাইকেলে ঘটনাস্থল ত্যাগ করছেন।

মোটরসাইকেল থেকে লাইভে তাকে বলতে শোনা যায়, অবশেষে অবরোধের দ্বিতীয় দিনে সাভার উপজেলা পরিষদ ভবনের প্রধান ফটকে জাতীয়তাবাদী ছাত্রদল তালা লাগিয়ে দিয়েছে। ওবায়দুল কাদের, আপনাকে বলতে চাই, আপনারা এই দেশের মানুষের জানমালের নিরাপত্তা দিতে পারছেন না। আপনারা দ্রুত পদত্যাগ করুণ।  

তাকে আরও বলতে শোনা যায়, সাভার উপজেলা আওয়ামী লীগের একসময়ের ক্যাডার মনজুরুল আলম রাজীব যেখানে বসেন, তার অফিসে তালা দিয়ে এসেছি। মনজুরুল আলম রাজীবকে বলতে চাই, প্রায় এক লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছেন। সাভারে প্রায় চল্লিশটি বাড়ি করেছেন। এর হিসাব আপনাকে দিতে হবে। আপনি অতিদ্রুত দেশের মানুষের কাছে ক্ষমা চান।

ক্ষমতাসীনরা অতিদ্রুত পদত্যাগ না করলে দেশের সব উপজেলায় তালা দেওয়ার হুঁশিয়ারি দেন ছাত্রদল নেতা সজীব রায়হান।
 
যে ভবনের ফটকে তালা ও ব্যানার ঝোলানো হয়েছে, সেটির দ্বিতীয় তলায় সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম এবং সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুরুল আলম রাজীবের দাপ্তরিক কার্যালয়।  

সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনজুরুল আলম রাজীব বাংলানিউজকে বলেন, উপজেলার যে মূল ভবন, সেটা তালা দেওয়াই থাকে। কর্মচারীরা সকাল ৯টার আগে খুলে ফেলে। ওই ছেলে দুই সেকেন্ড এসে কি করছে বুঝিনি। বিব্রতকর পরিস্থিতি সৃষ্টির জন্য এটি করা হয়েছে।

তিনি বলেন, আমরা ওই ছেলের পুরো পরিবারের খবর নিলাম। সে ফুটনগরে থাকে। ছেলেটি মাদকাসক্ত। এর আগে গাড়ি পুড়িয়ে দিয়েছিল। সেখানে নাকি লাইভ করেছিল। স্থানীয় বাসিন্দারা যারা এসব অপপ্রচার পছন্দ করে না, তারা হয়তো ওই ছেলের বাড়িতে তালা ঝুলিয়ে দিয়েছে আজ।  

অভিযুক্ত ছাত্রদল নেতা সজীব রায়হানের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম বাংলানিউজকে বলেন, সকালে আমাদের পরিছন্নতাকর্মীরা পরিষদ ভবনের সামনে ফটকে এলে তারা একটি ব্যানার ও একটি চাবিসহ তালা গেটের পাশে পড়ে থাকতে দেখেন। পরে সংগ্রহ করে তা রেখে দেওয়া হয়েছে বলে আমাকে জানানো হয়েছে। এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি করার প্রক্রিয়া চলছে। তবে বিষয়টি আমরাও তদন্ত করে দেখছি।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, ৯ নভেম্বর, ২০২৩ 
এসএফ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।