ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘রোহিঙ্গাদের পাশে থাকবে তুরস্ক’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
‘রোহিঙ্গাদের পাশে থাকবে তুরস্ক’

কক্সবাজার: উখিয়ার ১৬ নম্বর রোহিঙ্গা শিবিরে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা টিকার অর্থায়নে নির্মিত মাল্টিপারপাস ট্রেনিং অ্যান্ড কালচারাল সেন্টার উদ্বোধন করেছেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত রমিজ শান। এ সময় তিনি তুরস্ক রোহিঙ্গাদের পাশে থাকবে বলে উল্লেখ করেন।

বুধবার (৮ নভেম্বর) দুপুরে সেন্টারটির আনুষ্ঠানিক উদ্বোধন হয়। রমিজ শান রোহিঙ্গা শিশুদের শিক্ষা, খেলাধুলাসহ মানসিক ও আর্থিক উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনায়ও তুরস্ক সরকার পাশে থাকার আশ্বাস দেন।

তিনি মাল্টিপারপাস ট্রেনিং অ্যান্ড কালচারাল সেন্টারের পাঠাগার, কনফারেন্স হল, গেম শেড, শেলাই কার্যক্রম ঘুরে দেখেন। রোহিঙ্গা শিশুদের সঙ্গে কুশল বিনিময় করেন। এবং তাদের পরিবারের খোঁজ নেন।

এসবের আগে তিনি সংক্ষিপ্ত সভায় বক্তব্য দেন। রাষ্ট্রদূত রমিজ শান বলেন, রোহিঙ্গাদের শিক্ষা, নিজস্ব সংস্কৃতি, মানসিক বিকাশ ও জীবন মান উন্নয়নে তুরস্ক সরকার রোহিঙ্গাদের পাশে থাকবে।

তিনি সেন্টারটির অবস্থান, অবকাঠামো, নির্মাণশৈলী, সাজসজ্জা ও সৌন্দর্যের প্রশংসা করেন। সেন্টার নির্মাণকারী প্রতিষ্ঠান হোম টেকনোলজিকেও ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তুর্কি সংস্থা টিকার ভাইস প্রেসিডেন্ট ড. ইমচ নাজে ইউরোলমাজ, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কর্মকর্তা মিজানুর রহমান, তুর্কি দিয়ানত ফাউন্ডেশনের এডুকেশন অ্যান্ড কালচারাল সার্ভিস ম্যানেজার এচান সেজান খিলিচ।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
এসবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।