ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু সেতু পশ্চিম সড়কে পুলিশ-বিজিবির টহলে বেড়েছে যান চলাচল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
বঙ্গবন্ধু সেতু পশ্চিম সড়কে পুলিশ-বিজিবির টহলে বেড়েছে যান চলাচল

সিরাজগঞ্জ: একদিন বিরতি দিয়ে বিএনপিসহ সমমনা দলগুলোর ডাকা তৃতীয় দফার অবরোধ চলছে সারা দেশে। অবরোধের প্রথম দিনে সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কসহ অন্যান্য রুটে যান চলাচল তুলনামূলক বেড়েছে।

পণ্যবাহী পরিবহনের পাশাপাশি চলছে লোকাল গণপরিবহন। চলাচল করছে কিছু কিছু দূরপাল্লার যানও।  

এদিকে মহাসড়কটিতে পুলিশের পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের টহল জোরদার করা হয়েছে। পুলিশ ও বিজিবির পাহাড়ায় চলছে এসব পরিবহন।

বুধবার (৮ নভেম্বর) সকাল থেকেই পণ্যবাহী পরিবহন চলাচল করতে দেখা গেছে। সকাল ১১টার পর থেকে যাত্রীবাহী বেশ কিছু পরিবহন হাটিকুমরুল গোল চত্বর ও কড্ডার মোড় থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাচ্ছে।

এদিকে অবরোধের কোনো প্রভাব পড়েনি জেলা ও উপজেলা শহরগুলোতে। চলাচল করছে সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারিচালিত ইজিবাইক, ট্রাক, পিকআপভ্যানসহ আঞ্চলিক বাস। সরকারি-বেসরকারি অফিস, আদালত ও দোকানপাট খোলা রয়েছে। লোক সমাগমও স্বাভাবিক রয়েছে। অবরোধ সমর্থনে বিএনপি নেতা-কর্মীদের মাঠে না পাওয়া গেলেও অবরোধবিরোধী অবস্থানে রয়েছে আওয়ামী লীগ।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, সকাল থেকেই বাড়ছে যানবাহন চলাচল। পণ্যবাহী ট্রাক-পিকআপভ্যান, কাভার্ডভ্যান, মাইক্রোবাস, প্রাইভেটকার ছাড়াও কিছু কিছু যাত্রীবাহী বাস চলছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে মহাসড়কজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

সিরাজগঞ্জের দায়িত্বে থাকা বিজিবির সহকারী পরিচালক মো. শাহ আলম বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক থেকে শুরু করে জেলার চারটি মহাসড়কে সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন তিন প্লাটুন বিজিবি সদস্য। যানবাহন স্কোয়াড দিয়ে পারাপার করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।