ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
চাঁদপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার ১৪ ইউনিয়নের ১ হাজার ৫৮৫ কৃষকদের মধ্যে বিনামূল্যে রবি মৌসুমের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বুধবার (৮ নভেম্বর) দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামের সামনে কৃষকদের হাতে বীজ ও সার তুলে দেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সরকার আপনাদেরকে বিনামূল্যে বীজ ও সার দেন যাতে করে আপনারা সঠিকভাবে ফসল উৎপাদন করতে পারেন। দেশের খাদ্য উৎপাদনে আপনাদের ব্যাপক ভূমিকা রয়েছে। বর্তমান সরকারের আমলে কৃষি প্রণোদনার কাজটি নিয়মিত করা হচ্ছে। আপনাদের খাদ্য উৎপাদনে পরামর্শ দেওয়ার জন্য কৃষি বিভাগও কাজ করছে। যে কারণে আগের তুলনায় খাদ্য উৎপাদন বেড়েছে। আশা করি আপনারা এই সার ও বীজ সঠিকভাবে কাজে লাগাবেন।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাখাওয়াত জামিল সৈকত।

চাঁদপুর সদর উপজেলা কৃষি কর্মকর্তা তপন রায়, কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সচিবরা এ সময় উপস্থিত ছিলেন।

সদর কৃষি কর্মকর্তা তপন রায় জানান, ২০২৩-২৪ অর্থ বছরের রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, সয়াবিন, শীতকালীন পেঁয়াজ, মুগ ডাল, মসুর ও খেসারি ফসল আবাদ এবং উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে এসব সার বীজ বিতরণ করা হয়। যে এলাকায় যেসব ফসলের আবাদ ভালো হয় সেসব কৃষকদের উপযোগী বীজ ও সার দেওয়া হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধিকে নিয়ে গঠিত কমিটি এসব কৃষকদেরকে নির্ধারণ করে আমাদের তালিকা দিয়েছেন। সে আলোকে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।