ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইডিয়াল স্কুলের উপ-সহকারী প্রকৌশলী সাময়িক বরখাস্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
আইডিয়াল স্কুলের উপ-সহকারী প্রকৌশলী সাময়িক বরখাস্ত

ঢাকা: রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ আতিকুর রহমান খানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (৭ নভেম্বর) আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মিজানুর রহমানের সই করা চিঠিতে এ তথ্য জানানো হয়।

মোহাম্মদ আতিকুর রহমান ২০০৪ সালের ২ অক্টোবর থেকে প্রতিষ্ঠানে উপ-সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত আছেন।

প্রতিষ্ঠানের অবকাঠামো সংক্রান্ত উন্নয়নে গাফিলতির কারণে গত ৯ অক্টোবর কারণ দর্শানো নোটিশের জবাব কর্তৃপক্ষের কাছে সন্তোষজনক মনে হয়নি বরং উদ্ধৃত মনে হয়েছে বলে চিঠিতে জানানো হয়।

এরপর গত ১৭ অক্টোবর এক চিঠিতে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রতিষ্ঠানের মতিঝিল অফিসে উপস্থিত থেকে দাপ্তরিক কাজ সম্পন্ন করার বিষয়টি অবহিত করা হয়। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে যে, তিনি সে আদেশ যথাযথভাবে পালন না করে ইচ্ছামতো অফিসে আসা যাওয়া করছেন।

একই দিন অপর এক চিঠির মাধ্যমে প্রতিষ্ঠানের বিভিন্ন উন্নয়নমূলক কাজের প্রতিবেদন দেওয়ার কথা থাকলেও তা তিনি অবমূল্যায়ন করে যাচ্ছেন উল্লেখ করে বলা হয়, অদ্যাবধি আপনার কাছ থেকে উক্ত কাজের কোনো প্রতিবেদন পাওয়া যায়নি। আপনার বিরুদ্ধে অভিযোগ আছে যে, প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারী সমিতির স্টেশনারি বেনামে চুক্তি করে ব্যবসা পরিচালনা করছেন। আপনি প্রতিষ্ঠানের একজন কর্মচারী হিসেবে যা চাকরির বিধি পরিপন্থি।

চিঠিতে আরও বলা হয়, আপনি অত্র প্রতিষ্ঠানে চাকরিরত অবস্থায় অন্য একটি প্রতিষ্ঠানের ‘বিশ্বাস বাজার’ নামে ব্যবসা করছেন, ‘ভিশন-৭১’ নামে একটি কনস্ট্রাকশন কোম্পানি পরিচালনা করছেন যা চাকরি বিধি পরিপন্থি।  

'এসব বিষয়ে আপনার বিরুদ্ধে বিভিন্ন সময়ে দুর্নীতি ফিরিত্তি বিভিন্ন প্রচার মাধ্যমে প্রকাশিত হওয়ায় প্রতিষ্ঠানের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হচ্ছে। তাছাড়া প্রতিষ্ঠান প্রধানের আদেশ অমান্য কর্তব্য অবহেলা, পরিচালনা পরিষদের সদস্যদের সঙ্গে অসদাচরণসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। আর্থিক অনিয়ম ও দুর্নীতি প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় আপনার বিরুদ্ধে দুদকে তদন্ত চলছে। ’

উল্লেখিত অভিযোগ সুষ্ঠুভাবে তদন্তের স্বার্থে আপনাকে ৭ নভেম্বর থেকে সাময়িক বরখাস্ত করে কেন চূড়ান্তভাবে বরখাস্ত করা হবে না তা তিন কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।

চিঠিতে আরও বলা হয়, তিনি সাময়িক বরখাস্ত থাকাকালীন বিধিমোতাবেক খোরাকি ভাতা প্রাপ্য হবেন। কর্তৃপক্ষের বিনা অনুমতিতে বর্তমানে আপনি যে ঠিকানায় বসবাস করছেন তা থেকে অন্য কোথাও বাসা পরিবর্তন কিংবা কর্মস্থল ত্যাগ করতে পারবেন না।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২৩
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।