ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাসপাতালে ছাদের পলেস্তারা ধসে রোগী আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
হাসপাতালে ছাদের পলেস্তারা ধসে রোগী আহত

পিরোজপুর: পিরোজপুর জেলা সদর হাসপাতালে মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত কেবিনের ছাদের পলেস্তারা ধসে আকব্বর আলী (৮০) নামের এক রোগী গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় তার বাম পার হাটুর ওপরের অংশ ভেঙে গেছে।

 

সোমবার (৬ নভেম্বর) সন্ধ্যায় ওই দুর্ঘটনা ঘটে।

আকব্বর আলী জেলার সদর উপজেলার কদমতলা গ্রামে বাসিন্দা।

এ ঘটনার পর আহত আকব্বর আলীকে জেলা হাসপাতালের নিচতলার কেবিনে স্থানান্তর করা হয়েছে। তবে ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষের কেউই ঘটনাস্থলে জাননি বলে রোগীর স্বজনদের অভিযোগ। এমনকি বিষয়টি নিয়ে কোনো গুরুত্ব না দেওয়ায় তাররা ক্ষোভ প্রকাশ করেছেন।

আহত আকব্বর আলীর নাতি মো. মহসিন খান রুবেল জানান, হার্টের সমস্যা নিয়ে তার দাদা রোববার (৫ নভেম্বর) দুপুরে পিরোজপুর জেলা হাসপাতালে ভর্তি হয়েছিল। সোমবার (৬ নভেম্বর) সন্ধ্যায় তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় নেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তারা। এ সময় হঠাৎ করেই ওই কক্ষের ছাদের একটি বড় অংশ ছাদের পলেস্তারা ধসে তার দাদার খাটের ওপর পড়ে। এতে তার বাম পায়ের হাটুর ওপরের অংশ ভেঙে যায়। এসময় তিনি যে লোহার খাটে ছিলেন সেটিও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষের কেউই সেখানে তাদের খোঁজখবর না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন রুবেল।

পিরোজপুর জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার শাকিল সরোয়ার জানান, সামান্য পলেস্তারা ধসে একটি রোগীর শরীরের ওপর পড়ে সে সামান্য আহত হয়েছে। তা গুরুতর নয়। তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ বিষয়ে সিভিল সার্জন ডাক্তার হাসনাত ইউসূফ জাকী জানান, আমরা খবর পেয়ে রোগীর খোঁজ নিয়েছি। অর্থোপেডিক ডাক্তার জিলানী রোগীর বিষয়ে দেখছেন। তবে রোগীর শরীরে কোথাও ফ্রাকচারের (ভাঙা) ঘটনা ঘটেনি। এটি একটি দুর্ঘটনা। আমরা গণপূর্ত বিভাগের প্রকৌশলীর সঙ্গে কথা বলেছি কী কারণে এটা ঘটেছে; তারা খতিয়ে দেখবেন।

বাংলাদেশ সময়: ০৯৫৯ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।