ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের মামলায় কারাগারে যাওয়া ব্রিটিশ নাগরিকের জামিন মঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
পুলিশের মামলায় কারাগারে যাওয়া ব্রিটিশ নাগরিকের জামিন মঞ্জুর

কুমিল্লা: কুমিল্লায় বিএনপি নেতাদের বিরুদ্ধে দায়ের করা মামলায় কারাগারে যাওয়া ব্রিটিশ নাগরিক মোহাম্মদ ইলিয়াস মুকিতের জামিন মঞ্জুর করেছেন আদালত।  

সোমবার (৬ নভেম্বর) দুপুরে কুমিল্লার সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দীন তার জামিন মঞ্জুর করেন।

 

লন্ডনের ডিউজবার্গ শহরের বাসিন্দা মোহাম্মদ ইলিয়াস মুকিত (৪২) জন্মসূত্রে ব্রিটিশ নাগরিক। তার বাবা বাংলাদেশের কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার মনোহরপুর এলাকার বাসিন্দা মো. আব্দুল মুকিত। তিনি ১৯৬৫ সালে ইংল্যান্ডে স্থায়ী হন। সেখানে মুকিতসহ আরও দুই ছেলের জন্ম হয়।  

জানা গেছে, গত ২৯ অক্টোবর বিএনপি, জামায়াতসহ সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা হরতালের দিন কুমিল্লার চকবাজারে বিএনপি নেতাদের মিছিলে ধাওয়া দেয় পুলিশ। এসময় সংঘর্ষ শুরু হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৩০ জনের নামোল্লেখ ও অজ্ঞাত আরও ৩০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। বিএনপি নেতাদের নামের সঙ্গে নিজ বাসায় অবস্থান করা ওই ব্রিটিশ নাগরিকের নামও যুক্ত করা হয় বলে দাবি পরিবারের। এ মামলায় ৩১ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়।

মুকিতের আইনজীবী মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, এর আগে আমরা দুইবার অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন করলে তা নামঞ্জুর করেন আদালত। আজ স্থায়ীভাবেই জামিন দিয়েছেন।  

** পুলিশের মামলায় কারাগারে ব্রিটিশ বাংলাদেশি

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।