ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দূরপাল্লার বাস ছাড়বে র‍্যাব প্রহরায়

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
দূরপাল্লার বাস ছাড়বে র‍্যাব প্রহরায়

ঢাকা: বাসে আগুন ঠেকাতে দূরপাল্লার বাসগুলো ঢাকা ছাড়বে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) প্রহরায়। কয়েকটি কোম্পানির বাস একটি নির্দিষ্ট সময়ে একত্রে করে এ সুবিধা দেওয়া হবে।

বাসমালিকদের সঙ্গে র‍্যাবের আলোচনা চলছে।  

সোমবার (৬ নভেম্বর) এক ভিডিওবার্তায় এসব তথ্য জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।  

তিনি বলেন, অবরোধ উপলক্ষে দেশব্যাপী ৪৬০টি টহল দল রয়েছে। আমরা সম্মিলিত টহল দিচ্ছি ও আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। পাশাপাশি পণ্য ও যাত্রী পরিবহনের জন্য আমরা ব্যবস্থা নিয়েছি। দূরপাল্লার পরিবহনগুলোর মালিকদের সঙ্গে আমরা সমন্বয় করছি। দূরপাল্লার বাসগুলোকে একটি নির্দিষ্ট সময়ে এসকর্ট দিয়ে আমরা গন্তব্যে পৌঁছে দেব।

ঢাকা ও আশেপাশের পোশাক কারখানার শ্রমিকদের আন্দোলন ও সহিংসতা প্রসঙ্গে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, গত শনিবার র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আমরা বেশ কয়েকজন ঢাকা, গাজীপুর, সাভার ও কালিয়াকৈরসহ বিভিন্ন এলাকা  পরিদর্শন করেছি। গার্মেন্টস সেক্টরকে নষ্ট করার জন্য যারা সহিংসতা ও নাশকতা করেছে, তাদের বিরুদ্ধে আমরা কঠোর বার্তা দিয়েছি।  

তিনি আরও বলেন, যারা গার্মেন্টস শ্রমিক কিংবা কর্মী নন, বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে সংশ্লিষ্ট, গার্মেন্টসে অরাজকতা করে বা উসকে দিয়ে নিজেদের স্বার্থ হাসিল করতে চাই এমন কয়েকজনকে আমরা আটক করেছি। আমাদের এই কঠোর বার্তার কারণে এবং উসকানিদাতাদের আটকের ফলে গার্মেন্টস সেক্টরে কিছুটা শান্তি বিরাজ করছে। গার্মেন্টস শ্রমিক ও কর্মীরা নিরাপদে কাজ করছেন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।