ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে বিএনপির ১৪৭ নেতাকর্মীর নামে দুই মামলা, গ্রেপ্তার ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
নোয়াখালীতে বিএনপির ১৪৭ নেতাকর্মীর নামে দুই মামলা, গ্রেপ্তার ১০ প্রতীকী ছবি

নোয়াখালী: সরকার পতনের এক দফা দাবিতে সারা দেশে বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিনে নোয়াখালীর কবিরহাট ও চাটখিল উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের ১৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে দুটি মামলা করেছে পুলিশ।  

সোমবার (৬ নভেম্বর) বিশেষ ক্ষমতা আইনে পুলিশ বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

 

তাৎক্ষণিক ওই দুই মামলায় পুলিশ এজহারনামীয় ৬ আসামিসহ ১০ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তাররা বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, পিকআপ ভ্যানে আগুনের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। মামলার দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বলেন, সড়কে সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুরের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে ওই মামলার এজহারনামীয় ৪ আসামিকে গ্রেপ্তার করেছে।  

জানা যায়, অবরোধের প্রথম দিন রোববার সন্ধ্যার দিকে কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের গোপালের পোল এলাকার কলিম উদ্দিন-ছমির মুন্সির হাট সড়কে পিকেটিংয়ের সময় পুলিশের সঙ্গে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।  

একপর্যায়ে অবরোধের সমর্থকরা সড়কে একটি সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর করে। পরে কবিরহাট থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মমিন মিয়া বাদী হয়ে এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে জেলা বিএনপির সদস্য মো. গোলাম মোমিত ফয়সালসহ ২৮ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। ওই মামলায় আরো ৩৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।  

অন্যদিকে, জেলার চাটখিল উপজেলায় রোববার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার পৌর বাজার সংলগ্ন ডাকবাংলোর সামনের রাস্তায় দাঁড়িয়ে থাকা একটি পিকআপ ভ্যানে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এতে আগুনে পিকআপ ভ্যানের সামনের অংশ পুড়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে ৬টি ককটেল ও গাড়ির পাশ থেকে একটি খালি বোতল উদ্ধার করে।  

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে চাটখিল উপজেলা বিএনপির ৩৪ নেতাকর্মীর নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। মামলায় ৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।  

বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত ব্যারিস্টার মওদুদ আহমদের স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসনা মওদুদ অভিযোগ করে বলেন, পুলিশ কবিরহাট- কোম্পানীগঞ্জে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দায়ের করছেন। আমরা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এ ধরনের মামলা এবং গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।