ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে জামায়াতপন্থি ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
রংপুরে জামায়াতপন্থি ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যা

গাইবান্ধা: রংপুরের মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মাহবুবার রহমানকে (৫৫) বাজারে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় হারুন মিয়া (৩৫) নামের এক ব্যক্তিকে আটক করেছে স্থানীয়রা।

 

রোববার (৫ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার পায়রাবন্দ বাজারে এ ঘটনা ঘটে।  

ইউপি চেয়ারম্যান মাহবুবার রহমান রংপুর জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি এবং ইউনিয়ন জামায়াত ইসলামীর সাবেক আমির।  

হামলাকারী হারুন মিয়া উপজেলার সদরপুর গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে।  

স্থানীয়রা জানান, রাতে ইউপি চেয়ারম্যান মাহবুবার রহমান পায়রাবন্দ বাজারে তার ওষুধের দোকান বন্ধ করে বাড়ি ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় হারুন মাছ কাটার বটি দিয়ে চেয়ারম্যানকে এলোপাতাড়ি কুপিয়েছেন। পরে তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  

মিঠাপুকুর থানার উপপরিদর্শক (এসআই) আবদুল্লাহ আল মামুন স্থানীয়দের বরাত দিয়ে জানান, হামলাকারী হারুন ও তার স্ত্রীর মধ্যে দাম্পত্য কলহের বিচার নিয়ে চেয়ারম্যানের প্রতি অসন্তোষ ছিলেন হারুন। সে ক্ষোভ থেকে হারুন হামলা করে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান জানান, নিহতের মরদেহ রমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত হারুন মিয়াকে আটক করা হয়েছে।  

এদিকে, চেয়ারম্যানকে কুপিয়ে হত্যার খবর পেয়ে তাৎক্ষণিক হাজারো মানুষ বাজারে বিক্ষোভ করতে থাকেন। ফলে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। পরে আইনশৃঙ্খলাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সহকারী পুলিশ সুপার (এএসপি) আবুল হাসান ও মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুল হাসান রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন।  

বাংলাদেশ সময়: ০৮২৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।