ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সকালের অফিসযাত্রায় প্রচণ্ড ভিড়, বিকেলেও মতিঝিলে মেট্রোরেল চান যাত্রীরা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
সকালের অফিসযাত্রায় প্রচণ্ড ভিড়, বিকেলেও মতিঝিলে মেট্রোরেল চান যাত্রীরা  ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীর উত্তরা উত্তর থেকে মতিঝিল স্টেশনে প্রথন দিনের মতো যাত্রী নিয়ে চললো দেশের প্রথম মেট্রোরেল। ২০ কিলোমিটারের এ পথ যেখানে বাসে যেতে দুই থেকে আড়াই ঘণ্টা লাগে, সেখানে মেট্রোরেল নিয়ে এলো মাত্র ৩০ মিনিটে।

 

রোববার (৫ নভেম্বর) সকাল ৮টা ১৫ মিনিটে মিরপুর থেকে মতিঝিলের উদ্দেশে মেট্রোরেলে ওঠেন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মজীবী শহিদুল ইসলাম। এ সময় বাংলানিউজকে তিনি বলেন, ‘আগে মিরপুর-১০ থেকে অফিস যেতে সময় লাগতো এক থেকে দেড় ঘণ্টা, এখন মাত্র ১৫ মিনিটেই পৌঁছে যাচ্ছি। ’

মেট্রোরেলে এসে মতিঝিল স্টেশনে নামা যাত্রী মাহবুব হোসেন বলেন, ‘সকাল ৮টা ৩০ মিনিটে ট্রেনে উঠেছিলাম কাজীপাড়া স্টেশন থেকে। ট্রেনটিতে আজকে অনেক মানুষ দেখেছি। সবার মুখেই ছিল স্বস্তির হাসি। ’

এ দুই যাত্রী জানান, অফিসযাত্রায় যানজটের দীর্ঘ ভোগান্তি কমে আসায় যে সময় বাঁচছে সেটা পরিবার-স্বজনদের দিতে পারবেন তারা। এতে জীবনে স্বস্তি আসবে বলেও অভিমত তাদের।

ছবি: জিএম মুজিবুরএদিকে ঢাকায় আজ রোববার শুরু হয়েছে বিএনপি-জামায়াতের ৪৮ ঘণ্টার অবরোধে। অবরোধের কারণে গণপরিবহন চলাচল সীমিত থাকায়ও বাড়তি চাপ দেখা গেছে মেট্রোরেলে।

মতিঝিল-উত্তরা রুটে চলবে ৪ ঘণ্টা, সময় বাড়ানোর দাবি
সংশ্লিষ্টদের তথ্য অনুসারে, মেট্রোরেল শুরুতে মতিঝিল-উত্তরা রুটে চলবে চার ঘণ্টা। এই রুটে ট্রেন সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলাচল করবে। যদিও আগারগাঁও থেকে উত্তরা পর্যন্ত অংশে চলাচল করবে সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

মেট্রোরেলের মতিঝিল পর্যন্ত চলাচলের সময় নিয়ে আক্ষেপ করেছেন এ এলাকার যাত্রীরা। সকালের মতো বিকেলের অফিস শেষের সময়ও মতিঝিলে মেট্রোরেল চালানোর দাবি তাদের।  

ছবি: বাংলানিউজএখানকার বাসা থেকে মিরপুরের একটি আইটি প্রতিষ্ঠানে অফিস করেন ফজলেহ রাব্বি পিউল। তিনি বাংলানিউজকে বলেন, মেট্রোরেল হওয়ায় এখন হয়তো আধাঘণ্টার মধ্যেই বাসা থেকে অফিসে পৌঁছাতে পারবো।  

বিকেলে মতিঝিলে মেট্রোরেল চলাচল না করায় ক্ষোভ জানিয়ে তিনি বলেন, মেট্রোরেল শুধু সকালের শিফটে চালু হচ্ছে । তাই দেখা যাচ্ছে যে ফেরার পথে ওই আগের মতোই ধকল সয়ে পৌঁছাতে হবে।

অবশ্য মেট্রোরেলের কর্মকর্তাদের ভাষ্যে, উত্তরা থেকে আগারগাঁও অংশের মতোই মতিঝিল অংশে ধীরে ধীরে চলাচলের সময় বাড়ানো হবে।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
এনবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।