ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিন দিন পর বাংলাদেশি যুবকের মরদেহ ফেরত দিল বিএসএফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
তিন দিন পর বাংলাদেশি যুবকের মরদেহ ফেরত দিল বিএসএফ

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বাংলাবান্ধা ইউনিয়নে বাংলাদেশ-ভারত সীমান্তে আইনুল হক (৩২) নামে এক বাংলাদেশি যুবকের গুলি করে হত্যার তিনদিন পর মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ।  

শনিবার (৪ নভেম্বর) সন্ধ্যায় বাংলাবান্ধা ইমিগ্রেশন ও ভারতের ফুলবাড়ি সীমান্ত দিয়ে ওই যুবকের মরদেহ তেঁতুলিয়া থানা পুলিশ ও বিজিবির কাছে হস্তান্তর করা হয়।

পরে আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করে পুলিশ।

এর আগে মঙ্গলবার (৩১ অক্টোবর) রাতে বাংলাবান্ধা ইউপির দক্ষিণ কাশিমগঞ্জ এলাকার ৪৪৮ মেইন পিলারের ভারতের অভ্যন্তরে স্থানীয় কয়েকজনের সঙ্গে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে আইনুল হক মারা যান।

নিহত আইনুল হক বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাশিমগঞ্জ এলাকার আকবর আলীর ছেলে।  

জানা গেছে, মঙ্গলবার ঘটনার পর বুধবার (১ নভেম্বর) সকালে আইনুলের স্বজনদের মাধ্যমে জানতে পারে সীমান্তে কাঁটাতারের ধারে আইনুলের মরদেহ পরে আছে। পরে দুপুরে বিএসএফ তার মরদেহ ভারতে নিয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে এসে বিএসএফের সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) যোগাযোগ করে। মরদেহ শনাক্তসহ মরদেহ ফেরত নিতে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দেয় বিজিবি। পরে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। অবশেষে ভারতে সব আইনি প্রক্রিয়া শেষে ঘটনার তিনদিন পর মরদেহ ফেরত দেয় বিজিবি।

তেঁতুলিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, বিকেলে বাংলাবান্ধা-ফুলবাড়ি জিরোপয়েন্টে নিহত যুবক আইনুল হকের মরদেহ হস্তান্তর করে। সন্ধ্যার মধ্যে সব আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।