ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈশ্বরদী জংশনে ককটেল উদ্ধার করে বিস্ফোরণ ঘটাল র‍্যাব

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২৩
ঈশ্বরদী জংশনে ককটেল উদ্ধার করে বিস্ফোরণ ঘটাল র‍্যাব

পাবনা (ঈশ্বরদী): পাবনার ঈশ্বরদী জংশন স্টেশন থেকে পরিত্যক্ত অবস্থায় অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে র‍্যাব-১২ সদস্যরা। পরে তা বিস্ফোরণ ঘটানো হয়েছে।

 

শুক্রবার (৩ নভেম্বর) বেলা ১২টায় ঈশ্বরদী সাঁড়া মাড়োয়ারি স্কুল অ্যান্ড কলেজ মাঠে নিয়ে বিস্ফোরণ ঘটানো হয়। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে ককটেল বোমা উদ্ধার করে রাজশাহীর বোম্ব ডিসপোজাল টিমের র‍্যাব সদস্যরা।  

বৃহস্পতিবার (২ নভেম্বর) রাতে ঈশ্বরদী রেলওয়ে স্টেশনের ২ নম্বর প্লাটফর্মের পশ্চিমপাশে রাখা নতুন চায়না কোচের নিচে ককটেল সদৃশ একটি বোমা রেখে যায় দুর্বৃত্তরা।  

ঈশ্বরদী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর চিফ ইন্সপেক্টর ফিরোজ হোসেন বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার ভোরে ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনের রেলওয়ে নিরাপত্তা বাহিনীর হাবিলদার আব্দুল হান্নান, সিপাহি রিপন হোসেন রাতে ডিউটি করতে গিয়ে ঈশ্বরদী রেলওয়ে স্টেশনের ২ নম্বর প্লাটফর্মের পশ্চিমপাশে নতুন চায়না কোচের নিচে থেকে বোমা সদৃশ বস্তু দেখতে পেয়ে রেলওয়ে পুলিশ ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়।  

খবর পেয়ে র‍্যাব-১২ দলের সদস্যরা ঈশ্বরদী জংশন স্টেশন ইয়ার্ডে রেললাইনে দাঁড় করিয়ে রাখা চায়না নতুন কোচের নিচে লাল টেপ প্যাঁচানো ককটেলটি বোমাটি রাজশাহী থেকে বোমা ডিসপোজাল টিম ঘটনাস্থলে এসে উদ্ধারে কাজ শুরু করেন। পরে অবিস্ফোরিত ককটেল বোমা উদ্ধার করে নিষ্ক্রিয় করা হয়েছে।

পাবনা র‌্যাব-১২ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মারুফ হোসেন সাংবাদিকদের জানান, জনমনে ভীতি সৃষ্টি করার জন্য, দেশের অর্থনৈতিক অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্য দুষ্কৃতীকারীরা এ কাজটি করেছে। বোমাটি সংরক্ষণ করে পরীক্ষা-নিরীক্ষা করে মনে হয়েছে এটি উচ্চ ক্ষমতাসম্পন্ন ককটেল।

এসময় উপস্থিত ছিলেন- পাকশী রেলওয়ের পুলিশ সুপার (এসপি) সাহাব উদ্দিন, র‍্যাব-১২ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার গোলাম ফারুফ, ঈশ্বরদী উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাশ, পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন, সহকারী বিভাগীয় প্রকৌশলী মো. শিপন আলী, ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুজ্জামান রোমেল।

উল্লেখ্য, গত বুধবার দুপুরে ঈশ্বরদী জংশন স্টেশন ছেড়ে যাওয়ার পর ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তরা ককটেল হামলা চালায়। বুধবারের ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও ঈশ্বরদী জংশন স্টেশনে ককটেল বোমা সদৃশ দেখে জনমনে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।