ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ককটেলসহ আটক বিএনপির ৬ নেতাকর্মী জেলে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
ককটেলসহ আটক বিএনপির ৬ নেতাকর্মী জেলে

বরিশাল: জেলার বানারীপাড়ায় ককটেলসহ আটক বিএনপি ও অঙ্গ সংগঠনের ছয় নেতাকর্মীকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২ নভেম্বর) পুলিশের দায়ের করা মামলায় বরিশালের জ্যেষ্ঠ বিচারিক হাকিম সুমাইয়া রেজভী মৌরি তাদের জেলে পাঠিয়েছেন বলে জানিয়েছেন জিআরও এএসআই মো. শহিদুল ইসলাম।

আসামিরা হলেন বানারীপাড়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম ফারুক, উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মজিবর রহমান ফকির, সদস্য নাসির ফকির, উপজেলার চাখার ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন সরদার, বানারীপাড়া পৌর ছাত্রদলের সাবেক সভাপতি তুহিন মৃধা ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য জন মোল্লা।

জিআরও এসআই শহীদুল ইসলাম জানান, বানারীপাড়া থানা পুলিশের করা মামলার আসামি হিসেবে তাদের আদালতে হাজির করা হয়। জ্যেষ্ঠ বিচারিক হাকিম জেলে পাঠানোর আদেশ দিয়েছেন।

বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ আলম চৌধুরী বলেন, বুধবার রাত ৯টার দিকে উপজেলার কলেজ মোড় এলাকায় বিএনপির নেতাকর্মীরা নাশকতার উদ্দেশ্যে জড়ো হন। খবর পেয়ে পাঁচটি ককটেলসহ ছয় নেতাকর্মীকে আটক করা হয়।

তিনি আরও বলেন, এ ঘটনায় বিস্ফোরক দ্রব্যসহ বিশেষ ক্ষমতা আইনে নামধারী ১২ জন ও অজ্ঞাত ২৫ জনকে আসামি করে মামলা করা হয়েছে। আটকদের ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে।

পালিয়ে যাওয়া আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

এদিকে, বানারীপাড়া পৌর বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক আ. সালাম বলেন, সম্পূর্ণ রাজনৈতিক হয়রানির উদ্দেশ্যে নেতা-কর্মীদের আটক করা হয়েছে। পরে ককটেল দিয়ে মামলা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২৩
এমএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।