ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তৈরি পোশাক শিল্পের শ্রমিকদের মজুরি পুনর্নির্ধারণে সরকার সচেষ্ট: প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
তৈরি পোশাক শিল্পের শ্রমিকদের মজুরি পুনর্নির্ধারণে সরকার সচেষ্ট: প্রতিমন্ত্রী সংগৃহীত ছবি

ঢাকা: তৈরি পোশাক শিল্প খাতের শ্রমিকদের যথাসময়ে মজুরি পুনর্নির্ধারণে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ই সচেষ্ট বলে সংসদে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

বুধবার (১ নভেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সংসদ সদস্য নুর উদ্দিন চৌধুরী নয়নের এক প্রশ্নের লিখিত উত্তরে মন্নুজান সুফিয়ান এ কথা জানান।

এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন। বুধবারের প্রশ্ন উত্তর টেবিলে উপস্থাপিত হয়েছে।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেন, বর্তমানে তৈরি পোশাক খাতে ন্যূনতম মজুরি পুনর্নির্ধারণের প্রক্রিয়া চলমান রয়েছে ৷ দেশের তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিকদের নিম্নতম মজুরি ২০১৮ সালে ৫৩০০ টাকা থেকে বাড়িয়ে ৮০০০ টাকা করা হয়েছে। যথাসময়ে মজুরি পুনর্নির্ধারণে মন্ত্রণালয় সচেষ্ট রয়েছে।

প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান আরও বলেন, শ্রমবান্ধব বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় প্রতিশ্রুতিবদ্ধ। শিল্প প্রতিষ্ঠানে শান্তি, উৎপাদন ও উন্নয়নে যারা প্রত্যক্ষভাবে অবদান রাখছেন তাদের মধ্যে পোশাক খাতের শ্রমিকরা অন্যতম। দেশের পোশাক খাতে কর্মরত শ্রমজীবী মানুষের স্বার্থরক্ষা ও কল্যাণে বর্তমান সরকার নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে।

বাংলাদেশ সময়: ২২১৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
এসকে/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।