ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজাপুরে ইলিশ রক্ষা অভিযানে হামলা, অর্ধশত জেলের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
রাজাপুরে ইলিশ রক্ষা অভিযানে হামলা, অর্ধশত জেলের নামে মামলা

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুর উপজেলার বিষখালী নদীতে ইলিশ রক্ষা অভিযানে হামলার অভিযোগে প্রায় অর্ধশত জেলের নামে মামলা করা হয়েছে।  

এ হামলায় উপজেলা সমাজসেবা কর্মকতা ও দুই আনসার সদস্যসহ ছয়জন আহত হয়েছেন।

উপজেলার উত্তর পালট গ্রামে মঙ্গলবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। বুধবার ভোরে রাজাপুর থানায় অর্ধশত জেলেকে আসামি করে ভারপ্রাপ্ত উপজেলা মৎস্য 
কর্মকর্তা দেবাশীষ বাদী হয়ে এ মামলা করেন।  

পুলিশ জানায়, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোজাম্মেল হোসেনের নেতৃত্বে বিষখালী নদীর উত্তর পালট এলাকায় অভিযান চালিয়ে জাল ও নৌকা জব্দ করার চেষ্টা করলে প্রায় অর্ধশত জেলে হামলা চালান। এতে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোজাম্মেল হোসেন, মৎস্য অফিসের ফিল্ড অফিসার কমলেশ বিশ্বাস, সমাজসেবা অফিসের গালুয়া ইউনিয়ন সমাজকর্মী জাকির হোসেন, আনসার সদস্য কবির সিকদার, স্বপন সিকদার, ট্রলারচালক নজরুল ও সহকারী শামিম আহত হন। আহতরা রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা 
নিয়েছেন।  

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় জানান, এ ঘটনায় ১২ জনের নাম উল্লেখ করে আরও ৩০/৩৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা (মামলা নম্বর-১, তারিখ-১/১১/২৩) করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।  

মা ইলিশ যাতে নির্বিঘ্নে ডিম ছাড়তে পারে, সেজন্য গত ১২ অক্টোবর থেকে আগামী ২ নভেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন নদীতে মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। এ নিষেধাজ্ঞা বাস্তবায়নে নদীতে নিয়মিত অভিযান চালানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।