ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবরোধে গাবতলী থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার বাস

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
অবরোধে গাবতলী থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার বাস

ঢাকা: বিএনপিসহ বিরোধী দলের ডাকা ৭২ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিনে যাত্রী সংকটের কারণে গাবতলী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি।  

লোকাল সার্ভিসগুলো অন্যান্য দিনের মতোই চলছে।

তবে গাবতলী প্রধান সড়কে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের খণ্ড খণ্ড মিছিল সকাল থেকে অব্যাহত রয়েছে।

বুধবার (০১ নভেম্বর) সকালে রাজধানীর বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে এমন চিত্র।

গাবতলীতে গিয়ে দেখা গেছে, সকাল থেকে দূরপাল্লার বাসগুলো প্রস্তুত রাখা হলেও যাত্রী না থাকায় কোনো পরিবহনই গাবতলী ছেড়ে যায়নি।  

একটি বাস সড়কে বের করলে প্রচুর খরচ গুণতে হয়। দুই একজন যাত্রী এলেও এটা দিয়ে খরচ উঠবে না বলে জানিয়েছেন পরিবহনের দায়িত্বে থাকা কর্মকর্তারা।

এব্যাপারে গাবতলীতে অবস্থিত হানিফ এন্টারপ্রাইজের কলার বয় মো. শাহরিয়ার বাংলানিউজকে বলেন, শিডিউল ঠিক আছে, সকাল থেকে আমরা কাউন্টার খুলে বসে আছি। কিন্তু যাত্রী না থাকায় দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। গতকালও একই অবস্থা ছিল, আমরা প্রস্তুত ছিলাম কিন্তু যাত্রী পাইনি।

একটা যাত্রী না থাকায় বাস ছাড়া সম্ভব হচ্ছে না বলে জানালেন সোহাগ পরিবহনের কাউন্টার মাস্টার  মইনউদ্দিন।  
তিনি বলেন, আমরা আমাদের ডিউটি পালন করছি, যাত্রী থাকলে অবশ্যই আমরা গাড়ি ছাড়ব।  

এদিকে জনগণের নিরাপত্তা দিতে সকাল থেকেই মঞ্চ করে আওয়ামী লীগ নেতাকর্মীরা গাবতলী বাস টার্মিনাল ও আশপাশে অবস্থান নিয়েছেন। জনগণের জানমালের নিরাপত্তা দিতেই তাদের এই অবস্থান বলে জানিয়েছেন তারা।

এ ব্যাপারে দারুস সালাম থানা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মো: গিয়াস উদ্দিন বলেন, জনগণের জানমাল রক্ষায় আমরা রাজপথে আছি, রাজপথে থাকব। আওয়ামী লীগ রাজপথে থেকেই আবারো ক্ষমতায় আসবে।

তিনি বলেন, বিএনপি রাজপথে থেকে কোনো গাড়িতে আগুন দিতে পারছে না, চুরি করে আগুন দিচ্ছে এটা তাদের পুরোনো অভ্যাস। তারা তাদের পুরোনো অভ্যাসে ফিরে গেছে। প্রধানমন্ত্রীর কাছে মানুষের জীবন অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা তাই মানুষের জীবনের নিরাপত্তায় আছি এবং আগামীকালও থাকব।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
এসএমএকে/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।