ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-নোয়াখালী রুটে আসছে নতুন আন্তঃনগর ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
ঢাকা-নোয়াখালী রুটে আসছে নতুন আন্তঃনগর ট্রেন

ঢাকা: ঢাকা-নোয়াখালী রুটে নতুন এক জোড়া আন্তঃনগর ট্রেন চালু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। এই সংক্রান্ত একটি প্রস্তাবনা রেলওয়ে (পূর্ব) চট্টগ্রামের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্টের মাধ্যমে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালকের (অপারেশন) কাছে পাঠানো হয়েছে।

 

সোমবার (৩০ অক্টোবর) চট্টগ্রামের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ আবু বকর সিদ্দিকীর সই করা চিঠিতে বলা হয়েছে,  যাত্রীদের স্বাচ্ছন্দ্য ভ্রমণের জন্য ঢাকা-নোয়াখালী-ঢাকা রুটে চায়না কোচের মাধ্যমে এক জোড়া নতুন আন্তঃনগর ট্রেন পরিচালনা করা যেতে পারে।  

প্রস্তাবনায় বলা হয়েছে, নতুন এ ট্রেনের নম্বর ৮১৭/৮১৮। ১৪ কোচের নতুন এ ট্রেনে মোট আসন থাকবে ৬৭৯টি। সাপ্তাহিক বন্ধ শুক্রবার।  

সময়সূচিতে বলা হয়েছে, ৮১৭ নম্বর ট্রেনটি নোয়াখালী ছাড়বে ২টা ৩০ মিনিটে আর ঢাকা পৌঁছাবে ৮ টা ১০ মিনিটে। আর ৮১৮ নম্বর ট্রেনটি ঢাকা ছাড়বে সকাল ৮টায় ও নোয়াখালী পৌঁছাবে ১টা ৩০ মিনিটে।  

প্রস্তাবিত স্টেশনের মধ্যে আছে ঢাকা, বিমানবন্দর, নরসিংদী, ভৈরব বাজার, ব্রাহ্মণবাড়িয়া, আখাউড়া, কসবা, কুমিল্লা, লাকসাম, নাথের পেটুয়া, সোনাইমুড়ি, বজরা, চৌমুহনী, মাইজদীকোট।  

নতুন ট্রেনের নাম এবং চালুর বিষয়ে এখনও কিছু জানায়নি রেল কর্তৃপক্ষ। চলতি বছর ৭ জুন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় নতুন একটি ট্রেন অনুমোদন দেওয়া হয়।

১৯৮৬ সালে নোয়াখালীবাসীর দাবির পরিপ্রেক্ষিতে ঢাকা-নোয়াখালী রেলপথে আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেন চালু হয়। ঢাকা থেকে বর্তমানে এ রুটে একমাত্র আন্তঃনগর ট্রেন এটি।

বাংলাদেশ সময়: ১৮৩২, অক্টোম্বর ৩১, ২০২৩
এনবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।