ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাকরির প্রলোভনে লাখ টাকা হাতিয়ে পালালো প্রতারক চক্র 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
চাকরির প্রলোভনে লাখ টাকা হাতিয়ে পালালো প্রতারক চক্র 

বরিশাল: চাকরি প্রলোভনে শতাধিক ব্যক্তির কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে একটি প্রতারক চক্রের বিরুদ্ধে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা।

 

মঙ্গলবার (৩১ অক্টোবর) কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানিয়েছেন, ভুক্তভোগীদের দাবি ৫০-৬০ জন চাকরিপ্রার্থীর কাছ থেকে ১০, ১২ ও ২০ হাজার টাকা করে নিয়েছেন প্রতারক চক্রের সদস্যরা।  

এদিকে থানায় দেখা লিখিত অভিযোগ বা এজাহার সূত্রে জানা গেছে, চাকরিতে ব্যবহৃত ল্যাপটপ ও মোবাইলফোন কিনে দেওয়ার কথা বলে অধিকাংশ ব্যক্তির কাছ থেকে ১০ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নিয়ে পালিয়েছে চক্রটি। ভুক্তভোগীরা নগরের নাজিরেরপুল সংলগ্ন বহুতল ভবনের সাততলার অফিসে ২৯ অক্টোবর গিয়ে দেখতে পান দরজা তালাবদ্ধ।

পরবর্তীতে কথিত ইন্সট্যান্ট নুডুলস কোম্পানির কর্মকর্তা দাবিদ্বার আবু বক্কর ও শহিদুল ইসলামের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ করে করেন ভুক্তভোগীরা।  

এর আগে ২৯ অক্টোবর কথিত কোম্পানির অফিসের সামনে গিয়ে জড়ো হয়ে ভুক্তভোগীরা বিক্ষোভ করলে সেখানেও পুলিশ যায়।

ভুক্তভোগীরা জানিয়েছেন, ফেসবুকে চাকরির বিজ্ঞাপন দেখে ওই অফিসে যোগাযোগ করেন ভুক্তভোগীরা। এসময় চাকরি পেতে হলে ল্যাপটপ ও মোবাইল ফোন থাকার শর্ত জুড়ে দেওয়া হয়। যাদের এসব নেই তাদের মোবাইল ও ল্যাপটপ কিনে দেওয়ার নাম করে বিভিন্ন অংকের টাকা আদায় করা হয়। পরে ২৯ অক্টোবর টাকা দেওয়া ব্যক্তিরা অফিসে গিয়ে দরজা বন্ধ দেখে প্রতারণার বিষয়টি আঁচ করতে পারেন।  

ভবনের সিকিউরিটি গার্ড জানিয়েছেন, গত একমাস আগে আবু বক্কর ও শহিদুল ইসলাম নুডুলস কোম্পানির নামের ফ্লোর ভাড়া নিয়েছেন। এখন তাদের অফিস ও মোবাইলফোন বন্ধ থাকায় কোনো ধরনের যোগাযোগ করা যাচ্ছে না। ভাড়া নেওয়ার সময় আবু বক্কর মাদারীপুর জেলার ষোলপুর উপজেলার ফারুক হোসেনের ছেলে ও শহিদুল টাঙ্গাইলের দিঘলিয়া উপজেলার ফানু মিঞার ছেলে বলে তথ্য দিয়েছেন বাড়ির মালিককে।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।