ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাজীপুরে আজও সড়কে শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
গাজীপুরে আজও সড়কে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুর: গাজীপুরের বিভিন্ন এলাকায় বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ মিছিল ও ভাঙচুর করছেন শ্রমিকেরা।  

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল থেকে বেতন বৃদ্ধির দাবিতে বিভিন্ন এলাকায় সড়ক-মহাসড়কে শ্রমিকেরা বিক্ষোভ শুরু করেন।

 

পুলিশ, শ্রমিক ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, পোশাক কারখানার শ্রমিকদের বেতন বাড়ানোর দাবিতে গত কয়েক দিন ধরে আন্দোলন চলছে। এরই ধারাবাহিকতায় থেকে শত শত শ্রমিক গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বিক্ষোভ করছেন বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকেরা। ভোগড়া বাইপাস এলাকায়ও বিক্ষোভ করেন তারা।  
একপর্যায়ে তারা মহাসড়ক অবরোধ করে রাখেন। এতে ওই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে বিভিন্ন এলাকায় খোলা থাকায় ছোট ছোট কারখানায় তারা ভাঙচুর করছে। বিভিন্ন পোশাক কারখানায় বিক্ষুব্ধ শ্রমিকরা সড়কে চলা যানবাহন লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করছেন। এতে সাধারণ মানুষও আতঙ্কে রয়েছে।  

বিএনপির ও জামাতের একটানা তিন দিনের ডাকা অবরোধের ফলে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল নেই বললেই চলে।  

নাওজোর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাত হোসেন জানান, বিএনপি- জামায়াতের অবরোধের ফলে সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন কম রয়েছে। এদিকে মৌচাক ও তেলিরচালায় এলাকায় শ্রমিকরা বিক্ষোভ করছে।  

গাজীপুর মেট্রোপলিটনের বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু সিদ্দিক জানান, শ্রমিকরা চন্দনা চৌরাস্তা ও ভোগড়া বাইপাস এলাকায় বিক্ষোভ মিছিল করছে। তবে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তেমন যানবাহন নেই। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।  

এদিকে সোমবার রাত ৮টার দিকে গাজীপুর মেট্রোপলিটনের বাসন থানাধীন ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের সামনে অনাবিল পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।  

এছাড়াও প্রায় একই সময় গাজীপুরের শ্রীপুর উপজেলার গড়াগড়িয়া মাস্টার বাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কাউন্টারে থেমে থাকা একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।  

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
আরএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।