ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপি-জামায়াতের অবরোধ: চাপ নেই সড়কে, গণপরিবহন হাতে গোনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
বিএনপি-জামায়াতের অবরোধ: চাপ নেই সড়কে, গণপরিবহন হাতে গোনা ছবি: বাংলানিউজ

ঢাকা: গেলো ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ ডেকেছিল বিএনপি-জামায়াতে ইসলামী এবং এই জোটের সমমনা দলগুলো। সেই সমাবেশ পণ্ড হওয়ার জের ধরে মঙ্গলবার থেকে আগামী ৭২ ঘণ্টা টানা অবরোধের ডাক দিয়েছে দলগুলো।

তবে, অবরোধে সড়কে যান চলাচল সচল রয়েছে৷ গণপরিবহন হাতে গোনা হলেও উল্লেখযোগ্য সংখ্যক ব্যক্তিগত গাড়ি, সিএনজিচালিত অটোরিকশা এবং রিকশা চলাচল করতে দেখা গেছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে সড়কে সরেজমিনে দেখা গেছে, সকালে সড়কে অন্য দিনের তুলনায় চাপ ছিল কম। ছিল গণপরিবহন সংকটও। সকাল থেকেই গণপরিবহন সংকটে যাত্রীদের ভোগান্তি পোহাতে দেখা গেছে।

আজমেরী গ্লোরী বাসের চালক শাহজাহান বাংলানিউজকে বলেন, আমরা ঝুঁকি নিয়ে গাড়ি নিয়ে বের হয়েছি। একটা গাড়ি পুড়িয়ে দিলে সেটা তো আর ফিরে পাওয়া যাবে না। তাই রাস্তায় গাড়ি নেই বললেই চলে।

এদিকে, গণপরিবহন সংকটে বিপাকে পড়েছেন অফিসগামী এবং চলাচলকারী সাধারণ যাত্রীরা। রাসেল হোসেন চাকরি করেন উত্তরা এলাকায়। বাংলানিউজকে তিনি বলেন, একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। প্রতিষ্ঠান তো আর হরতাল অবরোধে ছুটি দেয় না। সড়কের এই অবস্থা। এই ভোগান্তি আর ভালো লাগে না।

সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে আগামী ২ নভেম্বর পর্যন্ত টানা তিন দিন দেশব্যাপী সড়ক-রেল-নৌপথ, রাজপথসহ সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপি-জামায়াতসহ সমমনা রাজনৈতিক দল ও জোট।

কর্মসূচি সফলে সর্বস্তরের নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বাংলাদেশ সময়: ০৮২৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এমকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।