ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে ইলিশ ধরায় ২ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
ঝালকাঠিতে ইলিশ ধরায় ২ জেলে আটক

ঝালকাঠি: ঝালকাঠিতে মা ইলিশ সংরক্ষণ অভিযান বাস্তবায়নে সুগন্ধা নদী থেকে আট হাজার মিটার জালসহ দুই জেলেকে আটক করেছে জেলা মৎস্য অধিদপ্তর।  

সোমবার (৩০ অক্টোবর) ভোরে ঝালকাঠি মৎস্য অধিদপ্তরের জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা দেবাশীষ বাছাড় এ অভিযান পরিচালনা করেন।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা দেবাশীষ বাছাড় বলেন, সরকারের নির্দেশনা অমান্য করে মা ইলিশ ধরার অভিযোগে  সুগন্ধা নদীর দিয়াকুল এলাকা থেকে দুইজন জেলেকে আটক করা।  

আটকরা হলেন- দিয়াকুল এলাকার মুজিবর আকনের ছেলে রফিকুল আকন (২৪) ও মৃত আলতাফ আকনের ছেলে সাইদুল আকন (২০)।  

পরে আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতে ১০ দিনের কারাদণ্ড দেন ঝালকাঠি সদর উপজেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) জনাব মো. সাইফুল ইসলাম।

জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ বলেন, মা ইলিশ সংরক্ষণ অভিযান বাস্তবায়নে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় প্রতিদিন অভিযান ও মোবাইল কোর্ট অব্যাহত রেখেছি। আজকের অভিযানে দুই জেলে আটক করা হয়েছে। এসময় আট হাজার মিটার জাল জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।