ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর সঙ্গে মসজিদে নববীর ইমামের সাক্ষাৎ 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
প্রধানমন্ত্রীর সঙ্গে মসজিদে নববীর ইমামের সাক্ষাৎ 

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সৌদি আরবের মসজিদ-ই-নববীর ইমাম শায়খ ড. আব্দুল্লাহ বিন আব্দুর রহমান আল বুয়াইজান।

রোববার (অক্টোবর ২৯) সন্ধ্যায় গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাতের বিষয়ে পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

মসজিদ-ই-নববীর ইমাম শায়খ ড. আব্দুল্লাহ বিন আব্দুর রহমান আল বুয়াইজান বলেন, বাংলাদেশ আমার দ্বিতীয় দেশ। সৌদি আরব এবং বাংলাদেশের সীমান্ত অনেক দূরে হলেও মনের দিক থেকে এবং ধর্মের কারণে আমরা অত্যন্ত কাছাকাছি। বাংলাদেশের জন্য দোয়া করি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে নববীর ইমাম বলেন, জানি আপনি আপনার পিতার স্বপ্ন বাস্তবায়নে করছেন। আল্লাহ আপনাকে আরও তৌফিক এবং হায়াত দান করুক।

ড. আব্দুলাহ জানান, মসজিদে নববীতে খাদেমদের মধ্যে অধিকাংশই বাংলাদেশি।

বাংলাদেশে মডেল মসজিদ নির্মাণের জন্য শেখ হাসিনার প্রশংসা করে নববীর ইমাম বলেন, কেউ যদি মসজিদ নির্মাণ করেন আল্লাহ তাকে অনেক নেকি দেন।

ওআইসি নারী সম্মেলনে যোগদান উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন সৌদি সফরের কথা উল্লেখ করে শায়খ ড. আব্দুল্লাহ বিন আব্দুর রহমান আল বুয়াইজান বলেন, মদিনায় আমি আপনাকে স্বাগত জানাবো।

সোমবার (অক্টোবর ৩০)  সকালে পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে ‘জাতীয় ইমাম সম্মেলন-২০২৩’ যোগদান উপলক্ষে বাংলাদেশ সফর করছেন মসজিদে নববীর ইমাম। এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইমাম সম্মেলনে মসজিদে নববীর ইমামকে স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আপনি এসেছেন, আমি এবং বাংলাদেশের জনগণ অত্যন্ত খুশি হয়েছি। আপনার আগমন দেশের জনগণকে অনুপ্রাণিত করবে।

বিভিন্ন সময় হামলার শিকার হয়ে প্রাণে বেঁচে যাওয়ার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, হত্যার জন্য আমার ওপর অনেকবার হামলা হয়েছে। আল্লাহর রহমতে আমি প্রাণে বেঁচে গেছি।

সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর কার্যালয় সচিব মোহাম্মদ সালাহউদ্দিন, ধর্ম সচিব এম. এ হামিদ জমাদ্দার ও ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা বিন ইউসেফ আল দুলাইহান।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এমইউএম/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad