ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুমিল্লায় মিছিল থেকে বিএনপির ১২ নেতাকর্মী আটক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
কুমিল্লায় মিছিল থেকে বিএনপির ১২ নেতাকর্মী আটক 

কুমিল্লা: কুমিল্লা নগরীর চকবাজার এলাকায় বিএনপির মিছিলে পুলিশের হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিএনপির ১২জন নেতাকর্মীকে আটকের দাবি করেছে তারা।

এছাড়া আহত হয়েছেন ২০ জন।  

রোববার (২৯ অক্টোবর) সকাল ৮টায় এ ঘটনা ঘটে।  

বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া বলেন, আমাদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশ অতর্কিতভাবে হামলা করে ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এ ছাড়াও পুলিশের মারধরে ২০ নেতাকর্মী আহত হয়েছেন।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন বলেন, চকবাজার এলাকায় মিছিল চলাকালে দুষ্কৃতকারীরা পুলিশকে দেখে ককটেল ছুড়ে মারে। আত্মরক্ষার্থে পুলিশ তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। এসময় মিছিল থেকে সাতজনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে এ ঘটনার একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, একটি মিছিল চকবাজার এলাকায় প্রবেশ করছিল। মিছিলের অগ্রভাগে ছিল নারী। পুলিশ সামনে এসে কিছু একটা জিজ্ঞেস করেই মিছিলে অংশগ্রহণকারীদের ওপর চড়াও হয়। তারপর ধাওয়া ও পিটুনি দিয়ে ফাঁকা গুলি ছুঁড়তে থাকে। মিছিলে অংশগ্রহণকারীরা বিচ্ছিন্ন হয়ে গেলে তাদের থেকে কয়েকজনকে আটক করা হয়।  

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।