ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নয়াপল্টনে সংঘর্ষের আলামত সংগ্রহ করছে সিআইডি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
নয়াপল্টনে সংঘর্ষের আলামত সংগ্রহ করছে সিআইডি

ঢাকা: বিএনপির মহাসমাবেশে নেতাকর্মী-পুলিশ সংঘর্ষের ঘটনায় নয়াপল্টন থেকে আলামত সংগ্রহ করছে পুলিশর অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রোববার (২৯ অক্টোবর) সকাল পৌনে ১০টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে আলামত সংগ্রহ করতে আসে সিআইডি ক্রাইম সিন ইউনিটের একটি দল।

এর আগে সকাল থেকে বিএনপি কার্যালয়ের সামনে ক্রাইম সিন ফিতা দিয়ে বেষ্টনী দিয়ে দেয় পুলিশ। সেই বেষ্টনী থেকেই আলামত সংগ্রহ করতে দেখা যায় সিআইডির ক্রাইম সিন ইউনিটের সদস্যদের।

বেলা ১১টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত আলামত সংগ্রহ চলছে।

রোববার সকাল-সন্ধ্যা বিএনপির হরতাল কেন্দ্র করে রাজধানীর নয়াপল্টনে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। বিএনপির দলীয় কার্যালয়ের সামনে ও এর আশপাশের এলাকায় পুলিশের এই সতর্ক অবস্থান দেখা যায়।

 সকালে সরেজমিনে নয়াপল্টন এলাকা ঘুরে দেখা যায়, নয়াপল্টনের নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত প্রতিটি অলি-গলির সামনে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন।  

নাইটিঙ্গেল মোড়ে পুলিশের একটি জলকামান ও রায়ট কার রয়েছে। এ ছাড়া বিএনপি দলীয় কার্যালয়ের সামনেও একটি জলকামান ও একটি প্রিজনভ্যান রয়েছে। বিএনপি অফিসের দুই পাশেই ব্যাপক সংখ্যক পুলিশ সদস্য অবস্থান করছেন।

জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) গোলাম রুহানী বলেন, আজ বিএনপি ও জামায়াতের হরতাল। কিন্তু রাস্তায় যানবাহন চলাচল করছে। হরতালে যানবাহন চলাচলে যাতে কোনো ধরনের বিঘ্ন না ঘটে, সেজন্য তারা নয়াপল্টন এলাকায় সতর্ক রয়েছেন।

বিএনপি কার্যালয়ের সামনে ক্রাইম সিন ফিতা দিয়ে বেষ্টনী দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এই এলাকায় গতকাল একজন পুলিশ সদস্যকে হত্যা করা হয়েছে, যানবাহন ভাঙচুর করা হয়েছে। তাই এটাকে ক্রাইম সিন হিসেবে বেষ্টনী দেওয়া হয়েছে।

শনিবার নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরুর আগে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। কয়েক ঘণ্টা চলা সেই সংঘর্ষ কাকরাইল থেকে শুরু হয়ে শান্তিনগর, পুরানা পল্টন ও ফকিরাপুল পর্যন্ত ছড়ায়।  

পণ্ড হয় বিএনপির সরকার পতনের মহাসমাবেশ। সমাবেশ পণ্ড হওয়ার আগে রোববার সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেয় বিএনপি।

শনিবার রাতেই হরতালে যানবাহন চালানোর কথা জানায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। রোববার সকাল থেকে রাজধানীতে গণপরিবহনসহ সব ধরনের যানবাহন চলাচল করতে দেখা গেছে।

জনসাধারণের নিরাপত্তার কথা চিন্তা করে রাজধানীতে নামানো হয় ১১ প্লাটুন বিজিবি।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।