ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকার মার্কিন দূতাবাসে রোববার সীমিত সেবা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
ঢাকার মার্কিন দূতাবাসে রোববার সীমিত সেবা

ঢাকা: ঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাস রোববার (২৯ অক্টোবর) তাদের পরিষেবাগুলো সীমিত করবে।

শনিবার (২৮ অক্টোবর) দূতাবাস এক বার্তায়  জানায়, দূতাবাসের  রুটিন পরিষেবার অ্যাপয়েন্টমেন্ট বা ভিসা অ্যাপয়েন্টমেন্টসহ নির্ধারিত যেকোনো অ্যাপয়েন্টমেন্ট ভবিষ্যতের তারিখে পুনঃনির্ধারণ করা হবে।

রোববার সারা দেশে সকাল–সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। গণতন্ত্র মঞ্চ, গণ অধিকার পরিষদসহ যুগপৎ আন্দোলনে থাকা দলগুলো বিএনপির হরতালে সমর্থন দিয়েছে। এদিকে জামায়াতে ইসলামীও আজ সারা দেশে সকাল–সন্ধ্যা হরতাল ডেকেছে।

শনিবার ঢাকার রাজনৈতিক সহিংসতায় নিন্দা জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। একই সঙ্গে সম্ভাব্য ভিসা নিষেধাজ্ঞার জন্য সমস্ত সহিংস ঘটনা পর্যালোচনা করার কথা জানিয়েছে দেশটি। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক ব্যুরো এক বার্তায় এই নিন্দা জানায়।

বার্তায় উল্লেখ করা হয়, ঢাকায় আজকের রাজনৈতিক সহিংসতার নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। আমরা সব পক্ষকে শান্ত ও সংযমের আহ্বান জানাই। সম্ভাব্য ভিসা নিষেধাজ্ঞার জন্য সমস্ত সহিংস ঘটনা পর্যালোচনা করা হবে।  

বাংলাদেশ সময় : ০৭৪৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।