ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের পণ্য নিয়ে মোংলায় ২ বিদেশি জাহাজ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের পণ্য নিয়ে মোংলায় ২ বিদেশি জাহাজ 

বাগেরহাট: পাবনার রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মেশিনারি ও ইলেকট্রিক্যাল পণ্য নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে রাশিয়ান পতাকাবাহী এম ভি মিলেনা ও  এম ভি আনকা স্কাই নামের দুটি জাহাজ।  

শনিবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বন্দরের ৮ নম্বর জেটিতে ভেড়ে এমভি মিলেনা নামে জাহাজটি।

পরে দুপুর ১টায় বন্দরের ৭ নম্বর জেটিতে ভেড়ে এম ভি আনকা স্কাই নামে জাহাজটি। জাহাজ দুটিতে ১৫১৯ মেট্টিক টন ওজনের মেশিনারী ও ইলেকট্রিক্যাল পণ্য রয়েছে।

দুপুর ২টায় এক সঙ্গে দুটি জাহাজ থেকে পণ্য খালাসের কাজ শুরু হয়েছে। পরে খালাসকৃত এ পণ্য সড়ক পথে নেওয়া হবে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ডিপোতে।

এর আগে গেল ৩ অক্টোবর রাশিয়ার নভোরোসিয়েস্ক বন্দর থেকে এম ভি আনকা স্কাই এবং ৮ অক্টোবর মোংলার উদ্দেশে ছেড়ে আসে এম ভি মিলেনা।

বিদেশি  জাহাজ দুটির স্থানীয় শিপিং এজেন্ট কনভেয়ার শিপিং লাইন্সের ম্যানেজার (অপারেশন) সাধন কুমার চক্রবর্তী বলেন, জাহাজ থেকে পণ্য খালাস করে গুরুত্বপূর্ণ ও মূল্যবান এ মেশিনারি এবং ইলেকট্রিক্যাল পণ্য বন্দর জেটিতে নামিয়ে রাখা হচ্ছে। পরে এ পণ্য সড়ক পথে নেওয়া হবে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ডিপোতে।

এর আগে গত ৩ অক্টোবর এম ভি ইয়ামাল অরলান এবং এরও আগে গত ১৬ সেপ্টেম্বর এম,ভি স্যাপোডিলা রাশিয়া থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে আসে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।