ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

যৌতুক না পেয়ে গৃহবধূকে হত্যা, স্বামী-শ্বশুর গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
যৌতুক না পেয়ে গৃহবধূকে হত্যা, স্বামী-শ্বশুর গ্রেপ্তার

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে যৌতুক না পেয়ে মিশু খাতুন (১৭) নামে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগে স্বামী ও শ্বশুরকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১২ এর সদস্যরা।  

শুক্রবার (২৭ অক্টোবর) গভীর রাতে পাবনা জেলার সাঁথিয়া থানার সিলন্দা বাজার এলাকা ও আতাইকুলা থানার মঙ্গলদিয়া গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হলেন- নিহত গৃহবধূর স্বামী শাহজাদপুর উপজেলার বারুইটেপরি গ্রামের মো. জাহিদুল ইসলাম (২২) ও তার বাবা মো. ইছাহক প্রামাণিক। তারা দুজনেই হত্যা মামলার এজাহারনামীয় আসামি। মিশু খাতুনের বাবার বাড়ি ভোলা জেলায়।

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১২ সিরাজগঞ্জ সদর কোম্পানির কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান।  

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানান, জাহিদুল ইসলাম তার পরিবারের কথা মতো স্ত্রী মিশুকে যৌতুকের টাকার জন্য চাপ দিতে থাকেন। মিশু টাকা দিতে না পারায় বিভিন্ন সময় তাকে বকাবকি ও মারধর করা হত। টাকা না পেয়ে ভিকটিমের বাবার বাড়ির লোকজনের সঙ্গে খারাপ ব্যবহার করেন জাহিদুল। যৌতুকের টাকা না পেলে মিশুকে মেরে ফেলার হুমকিও দেন।

এর ধারাবাহিকতায় গত রোববার (২২ অক্টোবর) যৌতুকের টাকা না পেয়ে বাবা ইছাহাক প্রামাণিকের সহায়তায় জাহিদুল তার স্ত্রীকে শ্বাসরোধে হত্যা করেন।  

এ ঘটনায় ভিকটিমের বড় ভাই বাদী হয়ে শাহজাদপুর থানায় মামলা দায়ের করেন। র‌্যাবের গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় এ মামলার এজাহারনামীয় আসামি জাহিদুল ও ইছহাককে গ্রেপ্তার করা হয়।  

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।