ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সমাবেশের অনুমতি পায়নি জামায়াত, পুলিশের সঙ্গে বৈঠক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
সমাবেশের অনুমতি পায়নি জামায়াত, পুলিশের সঙ্গে বৈঠক

ঢাকা: সমাবেশের অনুমতি নিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আট সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলের সঙ্গে জরুরি বৈঠক করেছে পুলিশ। মতিঝিল আরামবাগ মোড়ের আল হেলাল পুলিশ বক্সের মধ্যে এ আলোচনায় বসেন তারা।

আলোচনায় বিক্ষুব্ধ জামায়াত-শিবির কর্মীদের শান্ত হওয়ার নির্দেশ দিয়েছে পুলিশ।

শনিবার (২৮ অক্টোবর) জামায়েত ইসলামীর কেন্দ্রীয় নেতা এসএম মোবারক হোসাইন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পুলিশ আমাদের জায়গা পরিবর্তন করতে এবং বিশৃঙ্খলা এড়াতে বলেছে। আমরা কোনো বিশৃঙ্খলা করছি না। আমরা সমাবেশ করবো এটা তাদের জানিয়েছি। সমাবেশ হবে, তবে পুলিশ আমাদের জানাবে বলেছে।

তিনি বলেন, কখন নাগাদ জানাবে সেটি স্পষ্ট করা হয়নি। আমরা আমাদের কর্মসূচি পালন করবোই। কি নির্দেশনা আসলো সেটি পরে দেখার বিষয়।

এর আগে রাজধানীর আরামবাগের নটরডেম কলেজের সামনের জড়ো হয়েছেন হাজার হাজার জামায়াত-শিবির নেতাকর্মী। পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল ১০টার দিকে তারা শাপলা চত্বরে জড়ো হওয়ার চেষ্টা করেন। তবে পুলিশ তাদের নটরডেম কলেজ ফুটওভার ব্রিজের সামনে আটকে দেয়।

এদিকে যেকোনো ধরনের বিরূপ পরিস্থিতি এড়াতে মতিঝিল এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের কঠোর অবস্থান দেখা গেছে। রাজধানীর  টিকাটুলি মোড়, দৈনিক বাংলা মোড়, শাপলা চত্বর এলাকা, নটেরডেম কলেজের গলি, বাংলাদেশ ব্যাংকের পেছনের গলিসহ পুরো এলাকায় মোতায়েন রয়েছে আনসার ব্যাটালিয়ন, র‍্যাব ও পুলিশ। আনসার ও পুলিশের অন্তত ৫০টি টহল গাড়ি সতর্কাবস্থায় চলাচল করতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এমকে/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।