ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমিনবাজারে কঠোর তল্লাশি, সদুত্তর না দিতে পারলেই ‘আটক’ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
আমিনবাজারে কঠোর তল্লাশি, সদুত্তর না দিতে পারলেই ‘আটক’ 

সাভার (ঢাকা): রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপি দুই দলের সমাবেশকে কেন্দ্র করে ঢাকার প্রবেশ মুখ আমিনবাজারে পুলিশের তল্লাশি কার্যক্রম জোরদার করা হয়েছে। পথচারীদেরও এক এক করে জিজ্ঞাসাবাদ করে ঢাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

কিউ সদুত্তর না দিতে পারলেই প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হচ্ছে।  

শনিবার (২৮ অক্টোবর) সকাল ৭টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ২০ শয্যা হাসপাতালের সামনে চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম শুরু করা হয়।  

এসময় দেখা গেছে পরিবহন থেকে নামিয়ে যাত্রীদের গন্তব্য সম্পর্কে জানতে চাচ্ছে পুলিশ। এছাড়া হেঁটে যাওয়া পথচারীদেরও একইভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কেউ সদুত্তর দিতে না পারলে তাকে আমিনবাজার ২০ শয্যা হাসপাতালে নিয়ে রাখা হচ্ছে। এ পর্যন্ত প্রায় শতাধিক মানুষকে হাসপাতালে রাখা হয়েছে।  

এ বিষয়ে ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আব্দুল্লাহেল কাফি বাংলানিউজকে বলেন, রাজধানীতে দুটি রাজনৈতিক দলের সমাবেশ রয়েছে, কেউ যেন ঢাকায় প্রবেশ করে কোন নাশকতা কিংবা বিশৃঙ্খলা তৈরি করতে না পারে, সেটি নিশ্চিত করতেই আমাদের এই চেকপোস্ট কার্যক্রম চলছে। সাভারের আশুলিয়া, বিরুলিয়া ও আমিনবাজারে আমাদের চেকপোস্ট কার্যক্রম চলমান রয়েছে। এই চেকপোস্টে যারা সন্দেহভাজন তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  

আটকের বিষয়ে তিনি বলেন, আমরা বিষয়টি আটক বলব না। আসলে যাদের বিরুদ্ধে মামলা রয়েছে আমরা তাদের গ্রেপ্তার করছি। এবং যাদের সন্দেহ হচ্ছে তাদের জিজ্ঞাসাবাদের জন্য কিছু সময় আমাদের হেফাজতে রাখা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ০৮২০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩ 
এসএফ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।