ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আ.লীগ খাল কেটে কুমির আনবে না: পরিকল্পনামন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
আ.লীগ খাল কেটে কুমির আনবে না: পরিকল্পনামন্ত্রী

সিলেট: আওয়ামী লীগ খাল কেটে কুমির আনবে না বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেছেন, আমাদের দেশে ভুল বোঝাবুঝি হলে আমরাই সমাধান করব, বাইরের লোককে ডাকবো না।

শুক্রবার (২৭ অক্টোবর) বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটি অভিষেক স্মারকগ্রন্থ ‘লেন্স’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সেখানে পরিকল্পনামন্ত্রী বলেন, গণতন্ত্র খায় না, মানুষ চর্চা করে। আমরা গণতন্ত্র চর্চা করি। এর মূল কাজ হচ্ছে ভোট। যারা ভোট বিশ্বাস করে, জনগণের রায় বিশ্বাস করবে। যাদের রাজনৈতিক দল আইনিভাবে গঠিত, আশা করি তারা তাদের দায়িত্ব হিসেবে নির্বাচনে আসবে।

তিনি বিএনপির উদ্দেশে বলেন, ২৮ তারিখ অন্যান্য সাধারণ দিনের পর  ২৯ তারিখও আসবে। তাই কিছুই হবে না। আর ২৮ তারিখে কেউ যদি দলগতভাবে সহিংসতা চালায়, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, উন্নয়নের কোনো বিকল্প নেই। সিলেট আমাদের আঞ্চলিক রাজধানী। আর সিলেটের উন্নয়নে প্রধানমন্ত্রীর বিশেষ নজর আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বদা উন্নয়নে বিশ্বাসী। তিনি প্রথম উন্নয়নের মাধ্যমে সবার চোখ গ্রামের দিকে নিয়ে গেছেন। আমাদের দুই নেতাই আপামর জনতার জন্য কাজ করেছেন। একজন হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর অন্যজন তার কন্যা শেখ হাসিনা। তার নেই কোনো অহংকার। আর এসবই ছবির মাধ্যমে তুলে ধরেন ফটোসাংবাদিকরা।

বিপিজেএ-এর বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল বাতেন ফয়ছলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী, সিসিকের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, দৈনিক সিলেটের ডাক এর সম্পাদকমণ্ডলীর সভাপতি রাগীব আলী, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আল আজাদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী এবং সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিপিজেএ’র নবনির্বাচিত প্রচার ও প্রকাশনা সম্পাদক সুব্রত দাস।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এনইউ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।