ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মা নদীতে মা ইলিশ ধরায় ৭ জেলের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
পদ্মা নদীতে মা ইলিশ ধরায় ৭ জেলের জরিমানা

কুষ্টিয়া: নিষেধাজ্ঞা অমান্য করে কুষ্টিয়ার কুমারখালীর পদ্মা নদীতে মা ইলিশ ধরার অপরাধে সাত জেলেকে ১৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদের কাছ থেকে ৮ কেজি ইলিশ ও ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

শুক্রবার (২৭ অক্টোবর) দুপুরে উপজেলার শিলাইদহ পদ্মার ঘাটে সন্নিকটে এ অভিযান চালানো হয়। অভিযানটির নেতৃত্ব দেন কুমারখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিরুল আরাফাত।

উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মাহমুদুল হাসান জানান, শুক্রবার সকাল থেকে পদ্মা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন ও মৎস্য অফিস। অভিযানে দুপুরে শিলাইদহ পদ্মার ঘাটে সন্নিকটে সাত জেলেকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে মা ইলিশসহ কারেন্ট জাল উদ্ধার করা হয়।

আটকরা হলেন- মো. হাফিজুল ইসলাম (৩৮), ময়েন উদ্দিন (৪০), লাল চাঁদ (৩৫), সরফত মন্ডল (২৮), আসলাম হোসেন (৩৪), আজিজুর রহমান (৩৮) ও আলমগীর হোসেন (৩৬)।

মাহমুদুল হাসান আরও জানান, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মৎস্য সংরক্ষণ আইনে সাতজন জেলেকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাদের কাছ থেকে জব্দকৃত ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করাসহ জব্দ সাড়ে আট কেজি মাছ স্থানীয় এতিমখানায় দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।