ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাতিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ৭ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
হাতিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ৭ জেলে আটক

নোয়াখালী: নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করায় সাত জেলেকে আটক করেছে নৌ-পুলিশ। এসময় জালসহ দুটি মাছধরা নৌকা জব্দ করা হয়।

 

শুক্রবার (২৭ অক্টোবর) ভোরে উপজেলার টাংকির ঘাটের কাছে মেঘনা নদী থেকে এসব জেলেদের আটক করা হয়।  

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাজু চৌধুরী ও নলচিরা নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যরা পৃথক অভিযানে এসব জেলেদের আটক করেন।

আটককৃত জেলেরা হলেন- উপজেলার হরনী ইউনিয়নের মো. সালা উদ্দিন (২৬), মো. হাসিব (১৯), মো. হানিফ (২০),  মো. স্বপন (২৮) ও জাহাজমারা ইউনিয়নের আব্দুর রহিম (১৮), মো. ইউছুফ (১৯) ও মো. মনির মাঝি (২৬)।

নৌ-পুলিশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে নিশ্চিত হয়ে শুক্রবার ভোরে মেঘনা নদীতে অভিযান করে নৌ-পুলিশের একটি টিম। এসময় টাংকির ঘাটের কাছে নদীতে জাল পাতানো অবস্থায় একটি ছোট নৌকা থেকে চার জেলেকে আটক কার হয়। পরে তাদের নলচিরা পুলিশ ফাঁড়িতে নিয়ে আসা হয়। এসময় মাছ ধরার কাজে ব্যবহার করা একটি নৌকা ও এক হাজার মিটার জাল জব্দ করা হয়।

অপরদিকে, একই সময় হাতিয়ার মৌলভীর চরের কাছে মেঘনা নদীতে অভিযান চালায় মৎস্য কর্মকর্তা সাজু চৌধুরীর নেতৃত্বে পরিচালিত টিম। এসময় একটি নৌকা থেকেছয় জেলেকে আটক করে থানায় হস্তান্তর করা হয়। এদের মধ্যে তিনজন অপ্রাপ্ত বয়স্ক হওয়া তাদেরকে ছেড়ে দেওয়া হয়। তবে জাল ও নৌকা জব্দ করা হয়েছে।

নলচিরা নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত ইনচার্জ (এসআই) মেহেদী ও উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাজু চৌধুরী জানান, আটক জেলেদের হাতিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে নৌ-পুলিশ বাদী হয়ে মৎস্য সংরক্ষণ আইনে হাতিয়া থানা একটি মামলা দিয়েছে। মা ইলিশ সংরক্ষণে আগামী ২ নভেম্বর পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।