ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফাঁকা ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
ফাঁকা ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

নারায়ণগঞ্জ: ঢাকায় মহাসমাবেশকে ঘিরে ঢাকা চট্টগ্রাম ও ঢাকা সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে যানবাহনের একেবারে চাপ নেই বললেই চলে। ঈদের ছুটিকালীন সময়ের মতোই একেবারে ফাঁকা রয়েছে দুটি মহাসড়ক।

শুক্রবার (২৭ অক্টোবর) সকাল থেকে মহাসড়ক দুটির বিভিন্ন পয়েন্টে ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

জানা যায়, ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ও আওয়ামী লীগের শান্তি সমাবেশের ঘোষণা দিয়েছে দুই দল। এর মাঝে জামায়াতে ইসলামীও ঘোষণা দিয়েছে ঢাকায় সমাবেশ করবে। এছাড়া বিভিন্ন দল যারা যুগোপৎ আন্দোলনে রয়েছে তারাও এদিন ঢাকার বিভিন্ন পয়েন্টে সমাবেশ করবে। এসব সমাবেশকে কেন্দ্র করে ঢাকায় প্রবেশের বিভিন্ন জেলাগুলোর দুটি গুরুত্বপূর্ণ সড়ক এ ঢাকা সিলেট ও ঢাকা চট্টগ্রাম মহাসড়ক। দুটি সড়কে ঢাকা প্রবেশে কোনো বাধা না থাকলেও সকাল থেকে একেবারে ফাঁকা রয়েছে দুটি সড়ক।

সরেজমিনে দেখা যায়, সড়ক ফাঁকা থাকলেও বিভিন্ন বাস, প্রাইভেটকার, হাইয়েস, গণপরিবহন ঢাকায় প্রবেশ করছে। এর মাঝে পথে পথে রয়েছে পুলিশ ও র‍্যাবের তল্লাশি চৌকি। এসব চৌকিতে কাউকে সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং কোন যানবাহনে প্রয়োজন মনে করলে পুলিশ সেখানে তল্লাশি করছে। তবে এখন পর্যন্ত কাউকে আটক কিংবা ঢাকায় প্রবেশে বাধা দেয়ার অভিযোগ পাওয়া যায়নি।

জেলা ট্রাফিক পুলিশের শিমরাইল ক্যাম্পের পরিদর্শক (টিআই) শরফুদ্দিন জানান, সকাল থেকে মহাসড়কগুলো ফাঁকা রয়েছে। একেবারেই যানজট নেই। যানবাহনের চাপও নেই। মানুষ নির্বিঘ্নে ঢাকা আসা যাওয়া করতে পারছেন।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।